Advertisement
২১ মে ২০২৪
Darjeeling Govt Jobs 2024

দার্জিলিং স্বাস্থ্য জেলায় কর্মখালি, কোন কোন বিভাগে চলছে নিয়োগ?

চুক্তির ভিত্তিতে জেলার বিভিন্ন হেলথ প্রোগ্রামের জন্য কর্মী নিয়োগ করা হবে। আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে।

Govt job employee.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ১৪:৫০
Share: Save:

দার্জিলিং জেলায় বিভিন্ন পদে কাজের সুযোগ। চুক্তির ভিত্তিতে জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতির তরফে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সম্প্রতি রাজ্যের স্বাস্থ্য দফতর একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে।

জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতির তরফে স্বাস্থ্য সংক্রান্ত বিভিন্ন কর্মসূচির জন্য মোট ১৯টি বিভাগে কর্মী নিয়োগ করা হবে। প্যারামেডিক্যাল ওয়ার্কার, ক্লিনিক্যাল সাইকোলজিস্ট/সাইকোলজিস্ট, সাইকিয়াট্রিক সোশ্যাল ওয়ার্কার, ডেন্টাল হাইজিনিস্ট, ল্যাবরেটরি টেকনিশিয়ান, মাল্টি রিহ্যাবিলিটেশন ওয়ার্কার, ডেন্টাল টেকনিশিয়ান, ল্যাবরেটরি টেকনিশিয়ান, ফার্মাসিস্ট, হোমিওপ্যাথি ফার্মাসিস্ট, কাউন্সেলর, ব্লক এপিডেমিওলজিস্ট, ব্লক পাবলিক হেলথ ম্যানেজার, ব্লক ডেটা ম্যানেজার, অডিওলজিস্ট অ্যান্ড স্পিচ থেরাপিস্ট, অপথ্যালমিক অ্যাসিস্ট্যান্ট, কাউন্সেলর, যোগা ইনস্ট্রাকটর— উল্লিখিত পদে কর্মখালি রয়েছে। মোট শূন্যপদ ৩৫টি।

প্রতিটি পদের ক্ষেত্রে রাজ্যের বাসিন্দারাই আবেদন করতে পারবেন। উল্লিখিত পদের জন্য ১৮ থেকে ৪০ বছর বয়সিদের আবেদন গৃহীত হবে। সংশ্লিষ্ট পদে চাহিদার ভিত্তিতে দশম উত্তীর্ণ থেকে স্নাতক এবং স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের আবেদন গ্রহণ করা হবে। লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

আগ্রহীদের রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ জমা দিয়ে আবেদন করতে হবে। পাশাপাশি, অসংরক্ষিত এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের যথাক্রমে ১০০ টাকা এবং ৫০ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দিয়ে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ২০২৪-এর ৩ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত আবেদনপত্র অনলাইনে জমা দিতে হবে। এই প্রসঙ্গে আরও তথ্য জানতে রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE