Advertisement
১৮ মে ২০২৪
ICAR NBSSLUP Recruitment 2024

আইসিএআর অধীনস্থ সংস্থায় স্নাতকদের জন্য কাজের সুযোগ, কোন বিভাগে চলছে নিয়োগ?

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ (আইসিএআর)-এর অধীনস্থ সংস্থায় স্নাতকদের নিয়োগ করা হবে। বয়স হতে হবে ২১ থেকে ৪৫ বছরের মধ্যে।

ICAR-NBSSLUP.

ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ প্ল্যানিং। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ১৪:২২
Share: Save:

রাষ্ট্রায়ত্ত সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ (আইসিএআর)-এর অধীনস্থ সংস্থার তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ প্ল্যানিং-এ ‘ইয়ং প্রফেশনাল’ পদে কর্মী নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট পদের জন্য ২১ থেকে ৪৫ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারেন।

ইনফরমেশন টেকনোলজি বিভাগে ‘ইয়ং প্রফেশনাল’ পদে আবেদনকারীদের কৃত্রিম মেধা, কম্পিউটার অ্যাপ্লিকেশন, ইনফর্মেশন টেকনোলজি, কম্পিউটার সায়েন্স, কম্পিউটার গ্রাফিক্স কিংবা সমতুল বিষয়ে স্নাতক হতে হবে। ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকা জরুরি। উল্লিখিত বিভাগে অন্তত এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পেনশন বিভাগের জন্যেও ‘ইয়ং প্রফেশনাল’ নিয়োগ করা হবে। ওই পদের ক্ষেত্রে বাণিজ্য কিংবা বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশনে স্নাতকদের নিয়োগ করা হবে। তবে যিনি চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট হিসাবে পড়াশোনা করছেন, তাঁকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। উভয় পদের ক্ষেত্রেই নিযুক্তদের প্রতি মাসে ৩০,০০০ টাকা বেতন হিসাবে দেওয়া হবে।

আগ্রহীদের ২ জানুয়ারি, ২০২৪-এ প্রতিষ্ঠানের নাগপুরের দফতরে একটি ছবি, জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি-সহ আবেদনপত্র নিয়ে আসতে হবে। ওই দিনই ইন্টারভিউয়ের মাধ্যমে যাচাই করা হবে যোগ্যতা। এই মর্মে আরও তথ্য জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE