Advertisement
০৩ মে ২০২৪
MSME Ministry Recruitment 2024

অবসরপ্রাপ্তদের কাজের সুযোগ দিচ্ছে কেন্দ্রীয় সংস্থা, কী ভাবে আবেদন করবেন?

খাদি ও গ্রামোদ্যোগ শিল্প কমিশনে ব্যাঙ্কে পূর্বে কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। স্থানীয় ভাষায় সাবলীল, অনূর্ধ্ব ৬৫ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে।

govt employee.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ১৬:২০
Share: Save:

কেন্দ্রীয় মন্ত্রকের অধীনে কাজের সুযোগ। এই মর্মে খাদি ও গ্রামোদ্যোগ শিল্প কমিশনের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ক্ষুদ্র, মাঝারি ও কুটির শিল্প মন্ত্রকের অধীনস্থ এই সংস্থায় অবসরপ্রাপ্ত ব্যাঙ্ককর্মীদের নিয়োগ করা হবে। নিযুক্তকে চুক্তির ভিত্তিতে ৩১ মার্চ, ২০২৪ পর্যন্ত কাজ করতে হবে।

আবেদনকারীদের যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে। তাঁদের অন্তত ১৫ বছর ব্যাঙ্কিং ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। এর মধ্যে মোট তিন বছর ব্রাঞ্চ ম্যানেজার হিসাবে কাজের অভিজ্ঞতা থাকলে তাঁকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। পদপ্রার্থীর স্থানীয় ভাষা সাবলীল হওয়া বাঞ্ছনীয়। নিযুক্তদের জন্য প্রতি মাসে ২৫,০০০ থেকে ৫০,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে ধার্য করা হয়েছে।

অনূর্ধ্ব ৬৫ বছর বয়সি ব্যক্তি সংশ্লিষ্ট পদের জন্য আবেদন জমা দিতে পারবেন। আবেদনের জন্য একটি ফর্ম পূরণ করে তা ডাকযোগে জমা দিতে হবে। ওই ফর্মের সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি, কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য নথি পাঠাতে হবে।

২০২৪-এর ৮ জানুয়ারির মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। নির্ধারিত দিনের পর আর কোনও আবেদন গ্রহণ করা হবে না। সংশ্লিষ্ট পদে কী ভাবে নিয়োগ করা হবে, তা পরে ওয়েবসাইটের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। এই পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও জানতে সংস্থার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE