Advertisement
০৭ মে ২০২৪
Shyama Prasad Mukherjee Port Recruitment 2024

কলকাতায় শ্যামাপ্রসাদ মুখার্জি বন্দরে আইটি এগজ়িকিউটিভ পদে নিয়োগ, শূন্যপদ ক’টি?

সমস্ত পদেই তিন বছরের জন্য চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে কর্মীদের। আবেদনকারীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৪০ বছর।

Shyama Prasad Mukherjee Port

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্ট। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৪ ২০:০৩
Share: Save:

শ্যামাপ্রসাদ মুখার্জি বন্দরে কর্মখালি। কিছুদিন আগেই বন্দরের তরফে সে সংক্রান্ত একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বন্দরের কলকাতা ডক সিস্টেমের জেনারেল অ্যাডমিনিস্ট্রেশন ডিপার্টমেন্ট (জিএডি)-এ কর্মীদের নিয়োগ করা হবে। সমস্ত পদেই চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে। আগ্রহীরা অফলাইনে তাঁদের আবেদনপত্র পাঠাতে পারবেন।

বন্দরের সংশ্লিষ্ট বিভাগে নিয়োগ হবে আইটি এগজ়িকিউটিভ (সাইবার সিকিউরিটি), আইটি এগজ়িকিউটিভ (নেটওয়ার্ক), আইটি এগজ়িকিউটিভ (ওয়েব অ্যাপ্লিকেশন ডেভেলপার) এবং আইটি এগজ়িকিউটিভ (জিআইএস) পদে। মোট শূন্যপদের সংখ্যা চার। সমস্ত পদেই তিন বছরের জন্য চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে কর্মীদের। আবেদনকারীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৪০ বছর। নিযুক্তদের পারিশ্রমিক হবে ৭০,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্স বা আইটিতে বিই/ বিটেক/ এমএসসি/ এমসিএ বা আইটি/ জিআইএস-এ স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি প্রয়োজন সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম তিন বছর কাজের অভিজ্ঞতা। এ ছাড়াও প্রতিটি পদের জন্য প্রয়োজনীয় দক্ষতার বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

সংশ্লিষ্ট পদে লিখিত পরীক্ষা/ দক্ষতা পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মীদের নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরাম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ১৫ এপ্রিল নথি পাঠানোর শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য বিস্তারিত জানার জন্য প্রার্থীদের পোর্টের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE