Advertisement
০১ মে ২০২৪
IIEST Shibpur Recruitment 2024

শিবপুর আইআইইএসটির ইনফরমেশন টেকনোলজি বিভাগে গবেষণার সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রতি মাসে নিযুক্তদের ফেলোশিপ বাবদ ৩১,০০০ টাকা দেওয়া হবে।

IIEST, Shibpur

আইআইইএসটি, শিবপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৪ ১৯:৪৪
Share: Save:

শিবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)-তে কেন্দ্রের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ রয়েছে। সম্প্রতি সেই মর্মে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রকল্পে নির্দিষ্ট মেয়াদের জন্য কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে।

প্রতিষ্ঠানের ইনফরমেশন টেকনোলজি বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘অ্যান আর্কিটেকচার ফর ইন-মেমোরি কম্পিউটিং’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি অধীনস্থ সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)।

প্রকল্পে নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) পদে। শূন্যপদ রয়েছে দু’টি। প্রকল্পে নিযুক্তদের কাজের মেয়াদ থাকবে ২০২৭ সালের জানুয়ারি মাস পর্যন্ত। এর জন্য আবেদনকারীদের বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ৩২ বছর। সংরক্ষিতদের জন্য বয়সের ছাড় থাকবে। প্রতি মাসে নিযুক্তদের ফেলোশিপ বাবদ ৩১,০০০ টাকা দেওয়া হবে।

আবেদনকারীদের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন টেকনোলজি/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বা সম্পর্কিত বিষয়ে এমই/ এমটেক-এ ফার্স্ট ক্লাস নিয়ে উত্তীর্ণ হতে হবে। এর পাশাপাশি গেট (গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট ইন ইঞ্জিনিয়ারিং)-এ যথাযথ নম্বর থাকাও জরুরি।

আগ্রহীদের আবেদনপত্র, জীবনপঞ্জি-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১ এপ্রিল। এর পর বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে ২ এপ্রিল সকাল ১১টা থেকে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। এই বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE