Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Shyama Prasad Mukherjee Port Recruitment

কলকাতায় শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টের হাসপাতালে কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

প্রতি মাসে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে ৩৫,০০০ টাকা। এ ছাড়াও নিযুক্তদের বিভিন্ন খাতে ভাতা দেওয়া হবে।

Shyama Prasad Mukherjee Port

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্ট। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ ১৯:২৩
Share: Save:

কলকাতার শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টে কর্মখালি। মাঝেরহাটে পোর্টের নিজস্ব সেন্টেনারি হাসপাতালে কর্মী নিয়োগ করা হবে। মঙ্গলবার সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে পোর্টের তরফে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। এর জন্য আগে থেকে আগ্রহীদের কোথাও আবেদন জানাতে হবে না।

পোর্টের সেন্টেনারি হাসপাতালে নিয়োগ হবে নার্স পদে। মোট শূন্যপদের সংখ্যা দুই। এই পদের জন্য আবেদনকারীদের অনূর্ধ্ব ৫০ বছর বয়সি হতে হবে। এক্স-সার্ভিসমেন ক্যাটাগরিভুক্তদের জন্য পাঁচ বছরের ছাড় থাকবে। প্রতি মাসে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে ৩৫,০০০ টাকা। এ ছাড়াও নিযুক্তদের বিভিন্ন খাতে ভাতা দেওয়া হবে। মোট তিন বছরের জন্য চুক্তির ভিত্তিতে প্রার্থীদের এই পদে নিয়োগ করা হবে। পরে কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়তে পারে। তবে নিযুক্তদের বয়স ৬৫ বছর ছুঁলে অব্যাহতি দিতে হবে এই পদ থেকে।

আবেদনকারীদের পশ্চিমবঙ্গ বা অন্য রাজ্যের নার্সিং কাউন্সিল স্বীকৃত প্রতিষ্ঠান থেকে জেনারেল নার্সিং কাম মিডওয়াইফারি (জিএনএম)-এ ডিপ্লোমা/ বিএসসি নার্সিং/ এমএসসি নার্সিং ডিগ্রির সঙ্গে ইন্টার্নশিপ থাকতে হবে। ইন্টার্নশিপের পর প্রার্থীদের কোনও সরকারি/ রাষ্ট্রায়ত্ত/ নামী বেসরকারি সংস্থা বা হাসপাতালে এক বছর কাজের অভিজ্ঞতা থাকাও জরুরি। এই পদে এক্স-সার্ভিসমেন ক্যাটাগরিভুক্ত পুরুষ বা মহিলা প্রার্থীরাও আবেদন করতে পারবেন।

আগামী ১৯ এবং ২০ ডিসেম্বর সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সেন্টেনারি হাসপাতালে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে প্রার্থীদের যথাস্থানে উপস্থিত হতে হবে। নিয়োগ সম্পর্কিত বিস্তারিত তথ্য জানার জন্য প্রার্থীদের পোর্টের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE