Advertisement
০৫ মে ২০২৪
CSIR CGCRI Recruitment 2023

যাদবপুরের সিজিসিআরআইতে গবেষণার সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রজেক্ট অ্যাসোসিয়েট ২ পদে নিযুক্ত ব্যক্তির যোগ্যতার ভিত্তিতে পারিশ্রমিকের পরিমাণ হবে ২৮,০০০ টাকা অথবা ৩৫,০০০ টাকা প্রতি মাসে। অন্য দিকে, সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে নিযুক্ত ব্যক্তির ৪২,০০০ টাকা প্রতি মাসে।

CSIR-CGCRI

সিএসআইআর-সিজিসিআরআই। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ ১৯:১৩
Share: Save:

যাদবপুরের সেন্ট্রাল গ্লাস অ্যান্ড সেরামিক রিসার্চ ইনস্টিটিউট (সিজিসিআরআই)-এ কেন্দ্রের একটি গবেষণা প্রকল্পের জন্য কর্মী প্রয়োজন। প্রতিষ্ঠানের তরফে সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এর অধীনস্থ এই প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট গবেষণা প্রকল্পে দু’টি ভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীরা অনলাইনেই আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের যে প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘টেকনোলজি ডেমনস্ট্রেশন ফর ইউটিলাইজ়িং টেক্সটাইল/ জুট ইন্ডাস্ট্রিয়াল ওয়েস্টেজ় ইন্টু ভ্যালু অ্যাডেড প্রোডাক্ট জেনারেশন ফর রাবার প্রোডাক্টস ম্যানুফ্যাকচারিং ইন্ডাস্ট্রিজ় অ্যান্ড এগ্রিকালচারাল সেক্টরস ইউজ়িং আ সাস্টেনেবেল অ্যাপ্রোচ’। প্রকল্পটি স্পনসর করছে কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)।

গবেষণা প্রকল্পের জন্য যে দু’টি পদে নিয়োগ হবে, সেগুলি হল— প্রজেক্ট অ্যাসোসিয়েট ২ এবং সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট। মোট শূন্যপদ রয়েছে দু’টি। প্রজেক্ট অ্যাসোসিয়েট ২ এবং সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়সের ঊর্ধ্বসীমা যথাক্রমে ৩৫ বছর এবং ৪০ বছর। দু’টি পদেই প্রাথমিক ভাবে এক বছরের জন্য নিয়োগ করা হলেও পরবর্তী কালে এই মেয়াদ বেড়ে ২০২৬ সালের ৩১ মার্চ পর্যন্ত হতে পারে। প্রজেক্ট অ্যাসোসিয়েট ২ পদে নিযুক্ত ব্যক্তির যোগ্যতার ভিত্তিতে পারিশ্রমিকের পরিমাণ হবে ২৮,০০০ টাকা অথবা ৩৫,০০০ টাকা প্রতি মাসে। অন্য দিকে, সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে নিযুক্ত ব্যক্তির বেতন হবে ৪২,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

দু’টি পদের জন্যই আবেদনকারীদের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং/ কেমিক্যাল টেকনোলজি/ পলিমার সায়েন্স অ্যান্ড টেকনোলজি/ বায়োটেকনোলজিতে বিই বা বিটেক অথবা কেমিস্ট্রি/ এনভায়রনমেন্টাল সায়েন্সে এমএসসি থাকতে হবে। পাশাপাশি, কিছু বছরের গবেষণার অভিজ্ঞতাও প্রয়োজন। এই বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

এর জন্য আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত প্রয়োজনীয় নথি-সহ আবেদন জানাতে হবে। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে পদগুলিতে নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউ হবে আগামী ৪ ডিসেম্বর। ওই দিন সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টার মধ্যে প্রতিষ্ঠানের দফতরে পৌঁছতে হবে প্রার্থীদের। সঙ্গে রাখতে হবে আবেদনপত্র-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি। এই বিষয়ে বাকি তথ্য বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE