Advertisement
১৬ মে ২০২৪
SAIL Recruitment 2024

দুর্গাপুর স্টিল প্লান্ট-সহ অন্যত্র ৩৪১টি শূন্যপদে কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

প্রশিক্ষণ চলাকালীন প্রথম দু’বছরে নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে ১৬,১০০ এবং ১৮,৩০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা। সংস্থায় স্থায়ী ভাবে নিয়োগের পর বেতনক্রম হবে ২৬,৬০০-৩৮,৯২০ টাকা প্রতি মাসে।

SAIL

স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেড (সেল)। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৪ ১৫:২০
Share: Save:

কেন্দ্রীয় সংস্থা স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেড (সেল)-এ কাজের সুযোগ রয়েছে। সম্প্রতি সংস্থার তরফে সেই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সংস্থার বিভিন্ন প্লান্ট বা ইউনিটগুলিতে নবীন এবং যোগ্য প্রার্থীদের প্রশিক্ষণ দেওয়া হবে। রয়েছে একাধিক শূন্যপদ। আগ্রহীদের এর জন্য অনলাইনে আবেদন করতে হবে।

সংস্থায় তরফে কর্মী নিয়োগ করা হবে অপারেটর-কাম-টেকনিশিয়ান ট্রেনি (শিক্ষানবিশ) বা ওসিটিটি পদে। মোট শূন্যপদের সংখ্যা ৩৪১। প্রথমে দু’বছরের জন্য প্রশিক্ষণ দেওয়া হবে কর্মীদের। যা পরবর্তী কালে আরও দু’বছর বাড়ানো হতে পারে। প্রশিক্ষণ যথাযথ ভাবে শেষ করতে পারলে স্থায়ী ভাবে নিয়োগ করা হবে কর্মীদের। নিযুক্তদের কর্মস্থল হবে রাজ্যে দুর্গাপুরের অ্যালয় স্টিল প্লান্ট, দুর্গাপুর স্টিল প্লান্ট, বার্নপুরের ইসকো স্টিল প্লান্ট, বোকারো স্টিল প্লান্ট, ভিলাই স্টিল প্লান্ট, চন্দ্রপুর ফেরো-অ্যালয়েজ প্লান্ট-সহ অন্যত্র।

আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৮ বছরের মধ্যে। সংরক্ষিতদের ক্ষেত্রে ছাড় থাকবে। প্রশিক্ষণ চলাকালীন প্রথম দু’বছরে নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে ১৬,১০০ এবং ১৮,৩০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা। সংস্থায় স্থায়ী ভাবে নিয়োগের পর বেতনক্রম হবে ২৬,৬০০-৩৮,৯২০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের মাধ্যমিক উত্তীর্ণ হওয়ার পর সংশ্লিষ্ট বিষয়ে তিন বছরের ডিপ্লোমা থাকা জরুরি। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি রয়েছে। এই পদে নিয়োগ হবে কম্পিউটার নির্ভর পরীক্ষা (সিবিটি) এবং স্কিল টেস্টের মাধ্যমে। দেশের বিভিন্ন অঞ্চলে পরীক্ষার আয়োজন করা হবে।

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের আবেদনমূল্য বাবদ যথাক্রমে ২০০ টাকা এবং ৫০০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৮ মার্চ। এই বিষয়ে বিশদ জানতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE