Advertisement
০৩ মে ২০২৪
CU Recruitment 2024

কলকাতা বিশ্ববিদ্যালয়ে আইসিএমআরের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

প্রতি মাসে নিযুক্ত ব্যক্তিকে ফেলোশিপ বাবদ ৩১,০০০ টাকা ছাড়াও বাড়িভাড়া বাবদ ২৭ শতাংশ ভাতা দেওয়া হবে।

CU

কলকাতা বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৪ ১৪:৫৮
Share: Save:

কলকাতা বিশ্ববিদ্যালয়ে একটি গবেষণা প্রকল্পের জন্য কর্মী প্রয়োজন। চলতি মাসের শুরুতেই সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের একটি বিভাগে কেন্দ্রীয় সংস্থার অর্থ সহায়তায় পরিচালিত হবে গবেষণা প্রকল্পটি। এর জন্য আগ্রহীদের নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি বিভাগ এবং ড. বিসি গুহ সেন্টার ফর জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজিতে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটি কেন্দ্রের ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর অর্থপুষ্ট। গবেষণার কাজ হবে ভিসেরাল লেশম্যানিয়াসিস বা কালাজ্বর সংক্রান্ত বিষয়ের উপর।

প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনকারীদের বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। প্রকল্পে প্রথমে এক বছরের জন্য কর্মী নিয়োগ করা হবে। পরবর্তী কালে ফান্ডিংয়ের উপর নির্ভর করে আরও তিন মাস মেয়াদ বাড়ানো হতে পারে। প্রতি মাসে নিযুক্ত ব্যক্তিকে ফেলোশিপ বাবদ ৩১,০০০ টাকা ছাড়াও বাড়িভাড়া বাবদ ২৭ শতাংশ ভাতা দেওয়া হবে।

আবেদনকারীদের বিজ্ঞান শাখার যে কোনও বিষয়ে স্নাতকোত্তীর্ণ হতে হবে। পাশাপাশি প্রয়োজন সিএসআইআর নেট/ ইউজিসি নেট/ গেট-এর শংসাপত্রও। যাঁদের বায়োকেমিক্যাল বা বায়োফিজ়িক্যাল স্টাডিজ়-এর উপর ল্যাবরেটরিতে কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন ১৩ মার্চ। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE