Advertisement
১৭ মে ২০২৪
WBMSC Recruitment 2024

ওয়েস্ট বেঙ্গল মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের তরফে কর্মী নিয়োগ, শূন্যপদ ক’টি?

প্রথমে তিন বছরের জন্য এই পদে কর্মী নিয়োগ করা হবে। এর পর নিযুক্ত ব্যক্তির কাজের ভিত্তিতে এই মেয়াদ আরও দু’বছর পর্যন্ত বাড়ানো হতে পারে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২৪ ১৮:০০
Share: Save:

ওয়েস্ট বেঙ্গল মিউনিসিপ্যাল সার্ভিস কমিশন (ডব্লিউবিএমএসসি)-এর তরফে কর্মী নিয়োগ করা হবে। কিছু দিন আগেই সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে কমিশনের ওয়েবসাইটে। কর্মীদের স্থায়ী পদে নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে।

কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশন (কেএমসি) বা কলকাতা পুরসভার স্বাস্থ্য বিভাগের জন্য এই নিয়োগের আয়োজন করছে ডব্লিউবিএমএসসি। নিয়োগ হবে সাব-রেজিস্ট্রার পদে। মোট শূন্যপদ রয়েছে ১১টি। আবেদনকারীদের বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের বেতন হবে রোপা, ২০১৯-এর চতুর্দশ বেতনক্রম অনুযায়ী। এ ছাড়াও অন্যান্য খাতে ভাতা মিলবে।

আবেদনকারীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে হোমিওপ্যাথিক মেডিসিনে ডিপ্লোমা বা ডিগ্রি থাকতে হবে। এ ছাড়া ন্যূনতম পাঁচ বছর সমগোত্রীয় কাজের অভিজ্ঞতাও থাকতে হবে।

আগ্রহীদের কমিশনের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের আবেদনমূল্য বাবদ যথাক্রমে ৫০ টাকা এবং ২০০ টাকা জমা দিতে হবে। আগামী ৭ মার্চ থেকে শুরু হয়ে ৬ এপ্রিল পর্যন্ত চলবে আবেদন প্রক্রিয়া। এই বিষয়ে বিস্তারিত জানতে কমিশনের ওয়েবসাইটে নজর রাখতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE