Advertisement
২২ মে ২০২৪
WB SET Result 2024

প্রকাশিত হয়েছে রাজ্যের সেট পরীক্ষার ফলাফল, কী ভাবে দেখবেন রেজাল্ট?

মোট ৩৩টি বিষয়ের উপর রাজ্যের বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে এই পরীক্ষার আয়োজন করা হয়। প্রতিটি বিষয়ে দু’টি পেপারে সংক্ষিপ্ত উত্তরধর্মী প্রশ্নের উপর পরীক্ষা নেওয়া হয়।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২৪ ১৭:১৭
Share: Save:

রাজ্যের কলেজ-বিশ্ববিদ্যালয়গুলিতে ‘অ্যাসিস্ট্যান্ট প্রফেসর’ নিয়োগের যোগ্যতা নির্ণায়ক পরীক্ষা সেট (স্টেট এলিজিবিলিটি টেস্ট)-এর আয়োজন করা হয়েছিল গত বছরের ১৭ ডিসেম্বর। বৃহস্পতিবার সেই পরীক্ষার ফল ঘোষণা করল রাজ্যের কলেজ সার্ভিস কমিশন (ডব্লিউবিসিএসসি)। কমিশনের ওয়েবসাইটেই প্রকাশিত হয়েছে পরীক্ষার রেজাল্ট।

প্রতিবারের মতোই এ বারও রাজ্য জুড়ে সেটের আয়োজনের দায়িত্বে ছিল রাজ্যের কলেজ সার্ভিস কমিশন (ডব্লিউবিসিএসসি)। মোট ৩৩টি বিষয়ের উপর রাজ্যের বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে এই পরীক্ষার আয়োজন করা হয়। প্রতিটি বিষয়ে দু’টি পেপারে অবজেক্টিভধর্মী প্রশ্নের উপর পরীক্ষা নেওয়া হয়। প্রতি পেপারেই ছিল মোট ১০০। নির্ধারিত দিনে সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা এবং দুপুর ১২টা থেকে দুটো, দু’টি পর্বে আয়োজন করা হয়েছিল।

বৃহস্পতিবার কমিশনের ওয়েবসাইটে পরীক্ষার রেজাল্ট ছাড়াও কাট-অফ পার্সেন্টেজ এবং ফাইনাল আনসার কি-ও প্রকাশ করা হয়। এ বছরের পরীক্ষায় জেনারেল ক্যাটাগরিভুক্ত পরীক্ষার্থীদের জন্য ইংরেজি, বাংলা, ইতিহাস, অর্থনীতিতে কাট-অফ পার্সেন্টেজ স্থির করা হয়েছে যথাক্রমে ৫৪.৬৭, ৫৮.০০, ৫৪.০০ এবং ৫৮.৬৭ শতাংশ। একই ভাবে বাকি বিষয়গুলির জন্যও কাট-অফ পার্সেন্টেজ এবং ফাইনাল আনসার কি- প্রকাশ করা হয়েছে।

রেজাল্ট দেখার জন্য পরীক্ষার্থীদের কমিশনের ওয়েবসাইট https://www.wbcsconline.in/ বা https://www.wbcsc.org.in/wbcsc/ -এ গিয়ে ‘হোমপেজ’ থেকে রেজাল্টের লিঙ্কে ক্লিক করতে হবে। এর পর নিজেদের রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড দিলেই স্ক্রিনে রেজাল্ট দেখতে পাবেন পরীক্ষার্থীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE