Advertisement
০২ মে ২০২৪
JU Recruitment 2024

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গবেষণাধর্মী কাজের সুযোগ, আর্থিক সহায়তা করবে রাজ্য সরকার

নিযুক্ত ব্যক্তিকে প্রথম দু’বছরের জন্য ফেলোশিপ দেওয়া হবে মাসে ২৫,০০০ টাকা। কাজের মেয়াদ বাড়লে তৃতীয় বছরে ফেলোশিপের পরিমাণ বেড়ে হবে ৩০,০০০ টাকা প্রতি মাসে।

Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৫৭
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে একটি গবেষণামূলক কাজের জন্য কর্মী প্রয়োজন। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট গবেষণা প্রকল্পের জন্য অর্থ যোগান দেবে রাজ্য সরকার। আগ্রহীরা এর জন্য অনলাইনে আবেদন করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের ফার্মাসিউটিক্যাল টেকনোলজি বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘ডিজ়াইন অ্যান্ড ডেভেলপমেন্ট অফ ড্রাগ-লাইক ক্যান্ডিডেটস ইন ফরম অফ বাইফেনাইল সালফোনামাইড ডেরিভেটিভস অ্যাজ এফএক্সআর পার্শিয়াল অ্যাগোনিস্টস ফর থেরাপিউটিক ম্যানেজমেন্ট অফ নন অ্যালকোহলিক ফ্যাটি লিভার ডিসিস’। প্রকল্পটি রাজ্য সরকারের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি (ডিএসটিবিটি)-র অর্থপুষ্ট।

প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রাথমিক ভাবে দু’বছরের জন্য প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। পরবর্তীকালে প্রকল্পের কাজের গতিবিধির উপর নির্ভর করে এই মেয়াদ আরও বাড়ানো হতে পারে। এর জন্য আবেদনকারীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ২৮ বছর। সংরক্ষিতদের ক্ষেত্রে ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তিকে প্রথম দু’বছরে ফেলোশিপ দেওয়া হবে ২৫,০০০ টাকা প্রতি মাসে। কাজের মেয়াদ বাড়লে তৃতীয় বছরে ফেলোশিপের পরিমাণ বেড়ে হবে ৩০,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের ফার্মাসিতে স্নাতকোত্তরে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। যাঁদের সিন্থেসিস, অ্যানালিটিক্যাল টেকনিক্স এবং ফার্মাকোলজিক্যাল আসেস সংক্রান্ত গবেষণা প্রকল্পে কাজের অভিজ্ঞতা রয়েছে এবং যাঁরা নেট/ গেট উত্তীর্ণ, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি পাঠিয়ে আবেদন করতে হবে। এর পর আগামী ৭ মার্চ সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সেন্টার থেকে ৫০ টাকা মূল্যের বিনিময়ে সংগৃহীত আবেদনপত্র পূরণ করে এবং অন্যান্য প্রয়োজনীয় নথি সঙ্গে নিয়ে উপস্থিত হতে হবে প্রার্থীদের। এই বিষয়ে বিশদ জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE