Advertisement
০৪ মে ২০২৪
NLC India Recruitment 2024

এনএলসি ইন্ডিয়া লিমিটেডে দ্বাদশ উত্তীর্ণদের কাজের সুযোগ, প্রতি মাসে মিলবে ভাতা

এনএলসি ইন্ডিয়া লিমিটেডের তরফে দ্বাদশ উত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ করা হবে। মোট ২৪৯ জন ব্যক্তিকে প্রশিক্ষণ দেওয়া হবে।

NLC India Limited.

এনএলসি ইন্ডিয়া লিমিটেড। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ১৩:৩৯
Share: Save:

কেন্দ্রীয় সংস্থার অধীনস্থ প্রতিষ্ঠানে কাজ করা সুযোগ। এনএলসি ইন্ডিয়া লিমিটেডের তরফে দ্বাদশ উত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ করা হবে। সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মোট ২৪৯ জন কর্মীকে প্রশিক্ষণ দেওয়া হবে। আবেদনকারীদের ৩৭ বছরের মধ্যে বয়স হতে হবে।

দ্বাদশ উত্তীর্ণ প্রার্থী ছাড়াও ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা করেছেন এবং যে কোনও ইঞ্জিনিয়ারিং ট্রেডে ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ সার্টিফিকেট (ন্যাক)-এর শংসাপত্র রয়েছে, এমন প্রার্থীরাও আবেদন করতে পারবেন। তাঁদের ইন্ডাস্ট্রিয়াল ট্রেনি হিসাবে প্রশিক্ষণ দেওয়া হবে। মোট তিন বছরের জন্য তাঁরা প্রশিক্ষণের সুযোগ পাবেন।

প্রশিক্ষণ চলাকালীন প্রথম বছরে ১৪,০০০ থেকে ১৮,০০০ টাকা, দ্বিতীয় বছরে ১৬,০০০ থেকে ২০,০০০ টাকা এবং তৃতীয় বছরে ১৮,০০০ থেকে ২২,০০০ টাকা মাসিক ভাতা হিসাবে দেওয়া হবে। লিখিত পরীক্ষার মাধ্যমে প্রশিক্ষণের জন্য প্রার্থীদের বাছাই করে নেওয়া হবে।

আগ্রহী ব্যক্তিদের এনএলসি ইন্ডিয়া লিমিটেডের ওয়েবসাইটে গিয়ে নাম নথিভুক্ত করতে হবে। নাম নথিভুক্ত করার সময় সরকারি পরিচয়পত্র, দশম এবং দ্বাদশ উত্তীর্ণ হওয়ার শংসাপত্র, ন্যাক শংসাপত্রের মতো আনুষঙ্গিক নথি জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের ইমেল মারফত লিখিত পরীক্ষা এবং প্রশিক্ষণ সংক্রান্ত বিষয়ে সমস্ত তথ্য জানিয়ে দেওয়া হবে।

২০ মার্চ থেকে এই প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য আবেদনের পোর্টাল চালু হয়েছে। ১৯ এপ্রিল পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE