Advertisement
১৭ মে ২০২৪
WB Health Recruitment 2023

কলকাতায় সরকারি প্রতিষ্ঠানে কর্মখালি, কোন বিভাগে চলছে নিয়োগ?

রিজিওনাল ইনস্টিটিউট অফ অপথালমোলজি, কলকাতার তরফে কাউন্সেলর পদে কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদ চারটি।

Patient.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩ ১৫:১৩
Share: Save:

কেন্দ্রীয় প্রকল্পে কাজের সুযোগ। কর্মস্থল হবে কলকাতায়। এই মর্মে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে কর্মী নিয়োগ করা হবে। দফতরের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, কাউন্সেল পদে রিজিওনাল ইনস্টিটিউট অফ অপথালমোলজি (আরআইও), কলকাতার কার্যালয়-সহ আরও তিনটি সরকারি প্রতিষ্ঠানে চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। প্রতি মাসে ২০,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

নিযুক্তদের ন্যাশনাল হেলথ মিশনের অধীনস্থ ‘ন্যাশনাল প্রোগ্রাম কন্ট্রোল অফ ব্লাইন্ডনেস অ্যান্ড ভিস্যুয়াল এমপেয়ারমেন্ট’ প্রকল্পের জন্য কাজ করতে হবে। মোট চার জনকে ওই পদের জন্য বাছাই করে নেওয়া হবে। ওই চার জনকে আরআইও কলকাতা-সহ নীলরতন সরকার, এসএসকেএম এবং ক্যালকাটা ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়োগ করা হবে।

কাউন্সেলর পদের জন্য ২১ থেকে ৪০ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। সমাজ বিজ্ঞানে স্নাতকদের এই পদের জন্য নিয়োগ করা হবে। স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। তবে বাংলা এবং ইংরেজিতে সাবলীল হওয়া বাঞ্ছনীয়। চাহিদার ভিত্তিতে স্বাস্থ্য ক্ষেত্রে কম্পিউটারের সাহায্যে কাজ করার পূর্ব অভিজ্ঞতা থাকা প্রয়োজন। অন্তত দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকলে ভাল।

লিখিত পরীক্ষা এবং শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে উক্ত পদে কর্মী নিয়োগ করা হবে। প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফর্মটি পূরণ করে তা আবেদনপত্র এবং অন্যান্য নথির সঙ্গে জমা দিতে হবে। ডাকযোগে সংশ্লিষ্ট পদের জন্য আবেদন গ্রহণ করা হবে। ২ জানুয়ারি, ২০২৪ পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে। আবেদনপত্রের সঙ্গে ১০০ টাকা আবেদনমূল্য জমা দেওয়ার রসিদটিও জমা দিতে হবে। এই মর্মে আরও জানতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE