Advertisement
১৬ মে ২০২৪
Govt Job Recruitment 2023

কেন্দ্রীয় মন্ত্রকে ওয়েব ডেভেলপার পদে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকের তরফে ‘মাইগভ’ বিভাগে সংশ্লিষ্ট পদে কর্মখালি রয়েছে। চুক্তির ভিত্তিতে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের নিয়োগ করা হবে।

Web Development.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ১২:৩৮
Share: Save:

তথ্য প্রযুক্তির জগতে ওয়েব ডেভেলপারদের চাহিদা ক্রমশ বাড়ছে। এই পেশায় অভিজ্ঞ ব্যক্তিদের কাজের সুযোগ দিচ্ছে কেন্দ্রীয় সরকার। এই মর্মে কেন্দ্রীয় বৈদ্যুতিন এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রকের অধীনস্থ ‘মাইগভ’ বিভাগের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ওই বিভাগের জন্য ওয়েব ডেভেলপার প্রয়োজন।

এই পদে পূর্বে অন্তত তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। এ ছাড়াও, এইচটিএমএলের মাধ্যমে ওয়েবসাইট তৈরি করার বিষয়ে দক্ষ হতে হবে। পাশাপাশি, ডব্লিউ৪সি মার্কআপ ভ্যালিডেশন সার্ভিস, সিএসএস ভ্যালিডেশন সার্ভিস ব্যবহারের মাধ্যমে লেআউট তৈরি করার বিষয়ে সাবলীল হতে হবে। চাহিদার নিরিখে এসকিউএল, সিএসএস, পিএইচপি টুল ব্যবহার করতে পারেন, এমন ব্যক্তিদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। শূন্যপদ একটি।

এই পদে নিযুক্ত ব্যক্তিদের বিভিন্ন ধরনের উচ্চমানের এইচটিএমএল ফাইল তৈরি করতে হবে। প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, উল্লিখিত পদের জন্য কম্পিউটার অ্যাপ্লিকেশনে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরা আবেদন করতে পারবেন। এ ছাড়াও টেকনোলজি শাখায় স্নাতকেরাও আবেদন পাঠাতে পারবেন। তাঁদের বয়স ২৫ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে।

আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে। তাঁদের মন্ত্রকের ওয়েবসাইটে গিয়ে একটি ফর্মে সমস্ত তথ্য জমা দিতে হবে। আবেদনপত্র ২৯ ডিসেম্বর পর্যন্ত জমা নেওয়া হবে। এই পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রার্থীদের কেন্দ্রীয় বৈদ্যুতিন এবং তথ্য প্রযুক্তি মন্ত্রকের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE