Advertisement
০৭ মে ২০২৪
DRDO Recruitment 2023

ডিআরডিও অধীনস্থ কেন্দ্রে স্নাতকদের কাজের সুযোগ, কী ভাবে নিয়োগ করা হবে?

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের অধীনস্থ ইয়ং সায়েন্টিস্ট ল্যাবরেটরি— স্মার্ট মেটিরিয়ালসে কর্মী নিয়োগ করা হবে। নিযুক্তকে দু’বছরের জন্য সংশ্লিষ্ট পদে কাজ করতে হবে।

Drdo.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ১৫:৫৪
Share: Save:

ডিআরডিও-তে স্নাতকদের জন্য কাজের সুযোগ। এই মর্মে ইয়ং সায়েন্টিস্ট ল্যাবরেটরি— স্মার্ট মেটিরিয়ালস-এর তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, ওই প্রতিষ্ঠানে জুনিয়র রিসার্চ ফেলো পদে কর্মী নিয়োগ করা হবে।

জুনিয়র রিসার্চ ফেলো পদে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকদের নিয়োগ করা হবে। গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউট টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। এ ছাড়াও, উল্লিখিত পদের জন্য সংশ্লিষ্ট বিষয়ে রোবোটিক্স, অটোমোশন, মেশিন ডিজ়াইন বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নরাও আবেদন করতে পারবেন। শূন্যপদ একটি।

জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে অনূর্ধ্ব ২৮ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। নিযুক্তদের প্রতি মাসে ৩৭ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। আবেদনকারীদের যোগ্যতা ইন্টারভিউয়ের মাধ্যমে যাচাই করে নেওয়া হবে। ইন্টারভিউয়ের দিন পদপ্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার যাবতীয় নথি সঙ্গে রাখতে হবে।

আগ্রহী প্রার্থীদের ডিআরডিও-র হায়দ্রাবাদের কার্যালয়ে উপস্থিত থাকতে হবে। এর আগে ইমেল মারফত সমস্ত নথি পিডিএফ ফরম্যাটে পাঠিয়ে আবেদনপত্র জমা দিতে হবে। ২৪ জানুয়ারি, ২০২৪-এ বেলা সাড়ে ৯টার মধ্যে সংশ্লিষ্ট কার্যালয়ে পৌঁছে যেতে হবে। নাম নথিভুক্ত করার পরে এই পদের জন্য ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হবে। এই পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE