Advertisement
১৯ মে ২০২৪
NCERT Recruitment 2023

এনসিইআরটিতে জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন, কারা আবেদন করবেন?

ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং (এনসিইআরটি)-এ সংশ্লিষ্ট পদে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, নিযুক্তকে প্রতি মাসে ২৫,০০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

National Council of Educational Research and Training.

ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং (এনসিইআরটি)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ১৫:৩৭
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। সম্প্রতি এই মর্মে ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং (এনসিইআরটি)-এর তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংস্থায় জুনিয়র রিসার্চ ফেলো পদে কর্মখালি রয়েছে।

ওই পদে নিযুক্ত ব্যক্তিকে ‘ডেভেলপমেন্ট অফ ট্রেনিং প্যাকেজ ফর টিচারস ওয়ার্কিং ইন স্পেশাল ট্রেনিং সেন্টারস অফ আউট অফ স্কুল চিল্ড্রেন আন্ডার আরটিই অ্যাক্ট ২০০৯’ প্রকল্পের জন্য কাজ করতে হবে। এই প্রকল্পে যে ব্যক্তিকে নিয়োগ করা হবে, তাঁর এডুকেশন বিষয়ে স্নাতকোত্তর পর্বে ৫৫ শতাংশের বেশি নম্বর থাকতে হবে।

তিনি শুধুমাত্র এই প্রকল্পের জন্যই ৩১ মার্চ, ২০২৪ পর্যন্ত কাজ করতে পারবেন। এই পদে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। নিযুক্তদের ২৩,০০০-২৫,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

১৮ ডিসেম্বর বেলা সাড়ে ৯টার মধ্যে আগ্রহীদের নয়া দিল্লির ডিপার্টমেন্ট অফ এলিমেন্টারি এডুকেশন-এ উপস্থিত হতে হবে। সেখানেই নির্দিষ্ট সময়ের মধ্যে সমস্ত নথি জমা দিয়ে নাম নথিভুক্ত করতে হবে। বেলা সাড়ে ১০টা থেকে ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হবে। এই বিষয়ে আরও জানতে হলে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE