Advertisement
২০ মে ২০২৪
AIIHPH Recruitment 2023

কেন্দ্রীয় প্রতিষ্ঠানের কলকাতার কার্যালয়ে কর্মখালি, কোন বিভাগে নিয়োগ করা হবে?

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, মাইক্রোবায়োলজি এবং পাবলিক হেল্থ বিভাগে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে অভিজ্ঞ ব্যক্তি নিয়োগ করা হবে।

AIIHPH.

অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ হাইজিন অ্যান্ড পাবলিক হেলথ, কলকাতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩ ১৩:১১
Share: Save:

চুক্তির ভিত্তিতে কেন্দ্রীয় সংস্থায় কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ হাইজিন অ্যান্ড পাবলিক হেল্থ-এর তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের পাবলিক হেলথ বিভাগে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে অভিজ্ঞ ব্যক্তি প্রয়োজন। শূন্যপদ পাঁচটি।

ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস)-র ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীদের উল্লিখিত পদের জন্য নিয়োগ করা হবে। তাঁদের সোশ্যাল অ্যান্ড প্রিভেন্টিভ মেডিসিন, হেলথ অ্যাডমিনিস্ট্রেশন, কমিউনিটি হেলথ অ্যাডমিনিস্ট্রেশন, এপিডেমিওলজি— এর মধ্যে যে কোন একটি বিষয়ে ডক্টর অফ মেডিসিন ডিগ্রি থাকা প্রয়োজন।

পাশাপাশি, আবেদনকারীদের সিনিয়র রেসিডেন্ট, টিউটর, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, লেকচারার পদে পূর্বে অন্তত তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। কাজের অভিজ্ঞতার পাশাপাশি, ইন্ডাস্ট্রিয়াল হেলথ, ট্রপিক্যাল মেডিসিন অ্যান্ড হাইজিন-এ ডিপ্লোমা থাকলে ভাল। অনূর্ধ্ব ৪০ বছর বয়সি ব্যক্তিরা সংশ্লিষ্ট পদের জন্য আবেদন করতে পারবেন।

এই পদে নিযুক্ত ব্যক্তিরা মাসে ৯৫ হাজার টাকা সাম্মানিক হিসাবে পাবেন। ওয়াক ইন ইন্টারভিউয়ের মাধ্যমে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। আগ্রহীদের ১৭ জানুয়ারি, ২০২৪ বেলা সাড়ে ১০টার মধ্যে জীবনপঞ্জি-সহ আনুষঙ্গিক নথি নিয়ে প্রতিষ্ঠানে উপস্থিত হয়ে নাম নথিভুক্ত করার জন্য ৫০০ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দিতে হবে। ওই দিনই বেলা ২টো থেকে ইন্টারভিউ নেওয়া হবে। এই পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্যের জন্য ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE