Advertisement
০২ মে ২০২৪
WB JRF Recruitment 2023

জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে রাজ্যের বিশ্ববিদ্যালয়ে কাজের সুযোগ, কারা আবেদন করবেন?

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে জানানো হয়েছে, সংশ্লিষ্ট পদের জন্য মেটালার্জিক / মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে।

Kazi Nazrul  University.

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২৩ ১৫:০০
Share: Save:

রাজ্যের বিশ্ববিদ্যালয়ে কাজের সুযোগ। কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, জুনিয়র রিসার্চ ফেলো পদে কর্মী প্রয়োজন। প্রতিষ্ঠানের একটি গবেষণা প্রকল্পের জন্য ওই পদে নিয়োগ করা হবে। কেন্দ্রীয় সরকারের সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের তরফে ওই প্রকল্পে আর্থিক অনুদান দেওয়া হয়েছে।

নিযুক্তদের 'আ নভেল অ্যাপ্রোচ অফ সিলিকা কোটেড মাড ওভেন (ভাটি) মেল্টিং ইউনিট টু ইমপ্রুভ দ্য প্রোডাক্টিভিটি অফ ডোকরা আর্টিফ্যাক্টস কনসিকোয়েন্টলি রুরাল সোশিওইকোনমিক্যাল ডেভেপলমেন্ট অফ ওয়েস্ট বেঙ্গল' শীর্ষক প্রকল্পে কাজ করতে হবে।

জুনিয়র রিসার্চ ফেলো পদে মেটালার্জিক / মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর ব্যক্তিদের নিয়োগ করা হবে। তাঁদের স্নাতকোত্তর স্তরে অন্তত ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। আবেদনকারীদের ডোকরা শিল্প, নন-ফেরাস কাস্টিং / ক্যারেক্টারাইজ়েশন নিয়ে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

সংশ্লিষ্ট পদে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। চুক্তির ভিত্তিতে তিন বছরের জন্য ওই পদে কাজ করতে হবে। কাজে যোগ্যতা প্রদর্শনের ভিত্তিতে মেয়াদ বৃদ্ধি হতে পারে। নিযুক্তকে প্রতি মাসে ৩১ হাজার টাকা বেতন হিসাবে দেওয়া হবে। মোট একজনকে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে।

আগ্রহী প্রার্থীরা কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লিখিত ইমেল আইডিতে আবেদনপত্র জমা দিতে পারেন। ওই আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং অন্যান্য নথি পাঠাতে হবে। বাছাই করা প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে ইন্টারভিউয়ের জন্য উপস্থিত থাকতে হবে। ২৫ নভেম্বরের মধ্যে ওই পদের জন্য আবেদনপত্র জমা দিতে হবে। আরও তথ্য জেনে নিতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE