Advertisement
১৬ মে ২০২৪
CDAC Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থায় কলকাতা-সহ দেশের বিভিন্ন শহরে নিয়োগ, কী ভাবে আবেদন করবেন?

প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট, জুনিয়র ফিল্ড অ্যাপ্লিকেশন ইঞ্জিনিয়ার, প্রজেক্ট ম্যানেজার, প্রজেক্ট অফিসার-সহ একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে।

Centre for Development of Advanced Computing, Kolkata.

সেন্টার ফর ডেভেলপমেন্ট অফ অ্যাডভান্সড কম্পিউটিং (সি-ড্যাক)। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ ১৫:০২
Share: Save:

কেন্দ্রীয় বৈদ্যুতিন এবং তথ্য প্রযুক্তি মন্ত্রকের অধীনে কাজের সুযোগ। মন্ত্রকের অধীনস্থ সেন্টার ফর ডেভেলমেন্ট অফ অ্যাডভান্সড কম্পিউটিং (সি-ড্যাক)-র তরফে বিভিন্ন দফতরে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট, জুনিয়র ফিল্ড অ্যাপ্লিকেশন ইঞ্জিনিয়ার, প্রজেক্ট ম্যানেজার, প্রজেক্ট অফিসার, প্রজেক্ট সাপোর্ট স্টাফ, প্রজেক্ট টেকনিশিয়ান, সিনিয়র প্রজেক্ট ইঞ্জিনিয়ার পদে কর্মী নিয়োগ করা হবে।

চুক্তির ভিত্তিতে উল্লিখিত পদে কাজ করতে হবে। প্রাথমিক ভাবে তিন বছরের জন্য নিয়োগ করা হবে। উল্লিখিত পদে চাহিদার নিরিখে হিন্দি, কম্পিউটার সায়েন্স, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন, ইনস্ট্রুমেন্টেশন, বাণিজ্য, বিজ্ঞান এবং ইঞ্জিনিয়ারিংয়ের বিভিন্ন শাখায় ডিপ্লোমা, স্নাতকোত্তর এবং পিএইচডি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

আবেদনকারীদের বয়স ৩০ থেকে ৫০ বছরে মধ্যে হতে হবে। কেন্দ্র কিংবা রাজ্য সরকারি প্রতিষ্ঠানে প্রার্থীর গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। সংশ্লিষ্ট পদে আবেদনের ক্ষেত্রে কোনও অ্যাপ্লিকেশন ফি জমা দিতে হবে না।

অনলাইনে প্রার্থীদের একটি ফর্ম পূরণ করতে হবে। একই সঙ্গে, তাঁদের বৈধ ইমেল আইডি এবং মোবাইল নম্বর দিয়ে নাম নথিভুক্ত করতে হবে। ছবি-সহ সমস্ত নথি ওই ফর্মের সঙ্গেই জমা দিতে হবে। ৩০ সেপ্টেম্বর থেকে ২০ অক্টোবর পর্যন্ত অনলাইনে নাম নথিভুক্ত করা যাবে। বাছাই করা প্রার্থীদের ইমেল মারফত ইন্টারভিউয়ের দিন জানিয়ে দেওয়া হবে। আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE