Advertisement
০৫ মে ২০২৪
Recruitment in VU

বিশ্বভারতীতে জেআরএফ নেবে, কোন বিভাগের জন্য?

স্নাতকোত্তর যোগ্যতা থাকলে প্রথম দু’বছর ফেলোশিপ বাবদ ১৪ হাজার টাকা করে দেওয়া হবে। তৃতীয় বছর ১৬ হাজার টাকা দেওয়া হবে।

বিশ্বভারতী।

বিশ্বভারতী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৩ ১৫:২৯
Share: Save:

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। বিশেষ প্রোজেক্টের কাজের জন্য নেওয়া হবে জেআরএফ। বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। দিল্লির ইন্টার-ইউনিভার্সিটি অ্যাক্সেলারেটর সেন্টার প্রোজেক্টটি স্পনসর করছে। চুক্তির ভিত্তিতে স্বল্প সময়ের জন্য কাজের সুযোগ রয়েছে।

আবেদনের জন্য কী যোগ্যতা প্রয়োজন?

প্রার্থীকে যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে পদার্থবিদ্যায় ন্যূনতম ৬০ শতাংশ নম্বর পেয়ে স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট)/ গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউট টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। প্রার্থীর বয়স ২৮ বছরের মধ্যে হওয়া দরকার।

শুধু স্নাতকোত্তর যোগ্যতা থাকলে প্রথম দু’বছর ফেলোশিপ বাবদ ১৪ হাজার টাকা করে দেওয়া হবে। তৃতীয় বছর ১৬ হাজার টাকা দেওয়া হবে। স্নাতকোত্তর যোগ্যতা-সহ নেট/ গেট উত্তীর্ণ থাকলে প্রথম দু’বছর ২৫ হাজার টাকা এবং তৃতীয় বছর ২৮ হাজার টাকা দেওয়া হবে প্রতি মাসে।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ গেলে বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী প্রয়োজনীয় নথি মেল করতে হবে। আবেদনপত্র, নাম, ঠিকানা, যোগাযোগ নম্বর-সহ বিস্তারিত জীবনপঞ্জি এবং প্রয়োজনীয় নথি মেল করতে হবে। বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে ১৭ জুলাই ’২৩। প্রকাশিত হওয়ার এক সপ্তাহের মধ্যে আবেদনপত্র মেল করতে হবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

VishwaBharati Job Vacancy WB Govt Jobs
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE