Advertisement
০১ মে ২০২৪
WB PSC Recruitment 2024

রাজ্য পিএসসিতে কর্মখালি, কোন পদে নিয়োগ? বেতনই বা কত?

রাজ্য সরকারের মাইক্রো স্মল অ্যান্ড মিডিয়াম এন্টারপ্রাইজ় টেক্সটাইলসের তরফে এই নিয়োগ।

রাজ্য পিএসসি।

রাজ্য পিএসসি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৪ ১৮:১৪
Share: Save:

পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি)-এর তরফে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে কমিশনের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা যাবে।

টেকনিক্যাল অফিসার (টেক্সটাইলস) বিভাগে কর্মী নিয়োগ করা হবে। রাজ্য সরকারের মাইক্রো স্মল অ্যান্ড মিডিয়াম এন্টারপ্রাইজ় টেক্সটাইলসের তরফে এই নিয়োগ। শূন্যপদ রয়েছে ২৭টি। প্রতি মাসে বেতন দেওয়া হবে ৩৫,৮০০ টাকা থেকে ৯২,১০০ টাকার মধ্যে। আবেদনের জন্য ১ জানুয়ারি ’২৪ অনুযায়ী প্রার্থীর বয়স ৩৬ বছরের মধ্যে থাকতে হবে। পাশাপাশি, আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে হ্যান্ডলুম/ টেক্সটাইলস টেকনোলজি বিষয়ে ডিপ্লোমা অথবা ডিগ্রি থাকতে হবে। ডিগ্রি থাকলে সংশ্লিষ্ট বিভাগে অন্তত দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন এবং ডিপ্লোমা থাকলে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং বলতে জানতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি, আবেদনমূল্য জমা দেওয়া দরকার। আবেদনপত্র জমা দেওয়া যাবে ১২ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য ও শর্তাবলি জানতে পাবলিক সার্ভিস কমিশনের এই ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE