Advertisement
০১ মে ২০২৪
Vikrant Massey

অভিনেতা বিক্রান্ত মাসে হিন্দু, ভাই মুসলিম, বাবা খ্রিস্টান, পরিবারের সমীকরণ প্রকাশ্যে

মা-বাবা ও ভাইকে নিয়ে চারজনের সংসার ছিল বিক্রান্তদের। তবে পরিবারের চার জন ছিলেন চার ভিন্ন ধর্মের।

12th Fail actor vikrant massey reveals his brother convert in to islam d

বিক্রান্ত ম্যাসি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৫১
Share: Save:

এই মুহূর্তে প্রশংসা ও দর্শকের ভালবাসা উপভোগ করেছেন অভিনেতা বিক্রান্ত মাসে। সৌজন্যে ‘টুয়েলভথ ফেল’। বিধুবিনোদ চোপড়া পরিচালিত এই সিনেমা বিক্রান্তের জীবনের অন‍্যতম মাইলফলক হয়ে থেকে যাবে, তা নিজেই বিভিন্ন সাক্ষাৎকারে জানিয়েছেন অভিনেতা। এই ছবিতে প্রত্যন্ত গ্রামের দরিদ্র পরিবার থেকে উঠে এসে আইপিএস হওয়া, মনোজ শর্মার চরিত্রে দেখা গিয়েছিল অভিনেতাকে। তবে ব্যক্তিগত জীবনে বিক্রান্ত নিজেও যে খুব স্বচ্ছল পরিবারে থেকে এসেছেন তেমন নয়। মাসের ১৫ দিন পর থেকেই সংসারে চলত টানাটানি। মা-বাবা ও ভাইকে নিয়ে চার জনের সংসার ছিল বিক্রান্তদের। তবে পরিবারের চার জন ছিলেন চার ভিন্ন ধর্মের।

সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেতা জানিয়েছেন, তাঁর পরিবারে চার জন বিভিন্ন ধর্মে বিশ্বাসী। বিক্রান্ত জানান, তাঁর বাবা খ্রিস্টান, নিষ্ঠা ভরে সেই ধর্মের আচার রীতি পালন করেন। মা হলেন শিখ। তাঁর ভাই মুসলিম। মাত্র ১৭ বছর বয়সেই ধর্মপরিবর্তন করে ইসলাম কবুল করেন তাঁর ভাই, নাম বদলে রাখেন মইন। তবে বিক্রান্ত নিজে হিন্দু ধর্মের রীতিনীতি মানেন, সেই দিকে তাঁর ঝোঁক। ভাই মুসলিম হওয়ায় সমাজের কটাক্ষের মুখে পড়তে হয়নি তাঁর পরিবারকে? সমাজের কটাক্ষ থাকলেও তাঁর বাবা ছিলেন অভিনেতার ভাইয়ের সঙ্গে। বিক্রান্ত বলেন, ‘‘আমার ভাই যখন ধর্ম পরিবর্তনের কথা বলে তখনও আমার বাবা বলেছিলেন যদিও এই পদক্ষেপ তোমাকে শান্তি দেয় তুমি এগিয়ে যাও।’’ গত বছর ২৭ অক্টোবর মুক্তি পেয়েছিল ‘টুয়েলভ্‌থ ফেল’। এত দিন পরেও বিধুবিনোদ চোপড়ার এই ছবি নিয়ে চর্চা অব্যাহত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vikrant Massey 12th Fail Movie Bollywood Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE