Advertisement
০৫ মে ২০২৪
12th Fail Actress

কোভিডের পর সর্বস্বান্ত, সেখান থেকে ‘টুয়েলভ্‌থ ফেল’ ছবির নায়িকা, মেধার সুযোগ এল কী ভাবে?

অভিনয় জীবন শুরুর তিন বছরের মধ্যে সর্বস্বান্ত হয়ে যান ‘টুয়েলভ্‌থ ফেল’ ছবির নায়িকা মেধা। ঘুড়ে দাঁড়ালেন কীভাবে?

অভিনেত্রী মেধা শঙ্কর।

অভিনেত্রী মেধা শঙ্কর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:১৩
Share: Save:

সত্য ঘটনা অবলম্বনে মুক্তিপ্রাপ্ত ‘টুয়েলভ্‌থ ফেল’ ছবিতে বিক্রান্ত ম্যাসিকে অভিনয় করতে দেখা যায় ২০০৫ ব্যাচের আইপিএস আধিকারিক মনোজকুমার শর্মার চরিত্রে। বিক্রান্তের বিপরীতে এই ছবিতে জুটি বেঁধে অভিনয় করেছেন মেধা শঙ্কর। এই ছবিতে আইপিএস মনোজ শর্মার স্ত্রী শ্রদ্ধা জোশীর চরিত্রে অভিনয় করেছেন মেধা। এই ছবিতে তাঁর অভিনয় প্রশংসিত হয়েছে। শুধু তাই নয় রশ্মিকা মন্দনা, তৃপ্তি ডিমরির পর রাতারাতি ‘ন্যাশনাল ক্রাশ’-এর তালিকায় যুক্ত হয়েছে মেধার নাম। ২০১৮ সাল থেকে শুরু মেধার অভিনয় জীবন। কিন্তু তার মাঝেই থাবা বসায় কোভিড। তাতেই সর্বস্বান্ত হয়ে যান নায়িকা। ব্যাঙ্কে ছিল মোটে ২৫৭ টাকা। খুব খারাপ সময় দেখেছেন একসময়, সেখান থেকে এমন সাফল্য সুযোগ এল কী ভাবে?

সম্প্রতি এক সাক্ষাৎকারে মেধা বলেন, ‘‘২০২০, বিশ্বব্যাপী সকলের জন্যই কঠিন একটা বছর। এটা আমার জন্যও তেমনই ছিল কারণ আমি পুরোপুরি সর্বস্বান্ত হয়ে গিয়েছিলাম। আমার অ্যাকাউন্টে মাত্র ২৫৭ টাকা ছিল।’’ ছোটবেলা থেকে চিকিৎসক হওয়ার ইচ্ছা ছিল মেধার। কিন্তু পরবর্তী কালে ফ্যাশনের প্রতি তাঁর আগ্রহ তৈরি হওয়ায় নয়াদিল্লির একটি কলেজে ফ্যাশন ম্যানেজমেন্ট নিয়ে ভর্তি হন তিনি। কলেজে পড়াকালীন একটি স্বল্পদৈর্ঘ্যের ছবিতে অভিনয়ের জন্য অডিশন দেন মেধা। অডিশন থেকে নির্বাচন করা হয় তাঁকে। তবে সে ছবির শুটিং শেষ হলেও তা কখনও মুক্তি পায়নি। তবে সে সময় থেকেই অভিনয় নিয়ে কেরিয়ার গড়ার স্বপ্ন দেখেন মেধা। কলেজে থাকাকালীন একাধিক সৌন্দর্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন মেধা। অভিনয় নিয়ে জীবনে এগিয়ে যাবেন বলে ২০১৮ সালে নয়ডা থেকে মুম্বই চলে যান তিনি। যদিও তার পর তিন বছর খুবই ঝড়ঝাপটা গিয়েছে তাঁর। তার পর ২০২২ সালে বিধু বিনোদ চোপড়ার এই ছবির জন্য অডিশন দেন মেধা। সেই সময়ই মেধা আন্দাজ করেছিলেন চরিত্রটা তিনিই করতে চলেছেন। মেধা বলেন, ‘‘প্রথম স্ক্রিন টেস্টের সময়ই আমি আঁচ করেছিলাম এই চরিত্রটা আমার জন্য ছিল। অবশেষে, বিধু স্যরের কাছ থেকে একটি কল আসে যে আমাকে সিনেমার প্রধান মহিলা চরিত্র হিসেবে নির্বাচন করা হয়েছে।’’

তিন বছর অভিনয় করেও নিজের পরিচিতি তেমন গড়ে তুলতে পারেননি মেধা। ২০২৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘টুয়েলভ্‌থ ফেল’ ছবিটি তাঁকে কেরিয়ারের মধ্যগগনে পৌঁছে দেয়। এই ছবিতে একটি গানও গেয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Medha Shankar 12th Fail Movie Bollywood Film
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE