Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Shahrukh Khan

Shahrukh Khan: ভক্তদের শুভেচ্ছাবার্তায় ভরে গেল শাহরুখের বলিউড যাত্রার তিরিশ বছর

১৯৯২-এ বলিউড পেয়েছিল এক নতুন ‘দিওয়ানা’। তিরিশ বছর পরেও তিনি রাজ করছেন ভক্তদের মনে।

শাহরুখ খান

শাহরুখ খান

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ১৬:৩৪
Share: Save:

৩০ বছর আগে একরাশ স্বপ্ন নিয়ে বলিউডে পা রেখেছিলেন। পরিবারের কেউ কখনও অভিনয় জগতে ছিলেন না। চেহারাও নায়ক হওয়ার মতো নয়, এত কিছু ‘না’ কে সঙ্গে নিয়েই বলিউডে ৩০ বছরের সাম্রাজ্য গড়লেন ‘কিং খান’। একের পর এক ছবির সাফল্য আজ তিনি বলিউডের ‘বাদশা’। ১৯৯২-এর ২৫ জুন মুক্তি পেয়েছিল ‘দিওয়ানা’। বলিউড পেয়েছিল এক নতুন রোম্যান্টিক নায়কের খোঁজ। শাহরুখ প্রেমে ডুব দিয়েছিল বি-টাউন। শুরু থেকেই একের পর এক সফল ছবি অল্প দিনেই তাঁকে দিয়েছে ‘সেরা নায়ক’-এর তকমা দেয়।

এর আগে ছোট পর্দায় ‘সার্কাস’ ধারাবাহিকে তাঁর অভিনয় সাড়া ফেলেছিল। নায়কের চরিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন ‘দিল আশনা’ ছবিতে। ছবির পরিচালক ছিলেন হেমা মালিনী। এই ছবির কাজ চলার সময়েই ডাক পান ‘দিওয়ানা’ ছবির জন্য। তিরিশ বছর আগের সেই নবাগত আজকের ‘বলিউড বাদশা’। তিরিশ বছরের বলিউড সফরে রেকর্ড তৈরি করে নিজের রেকর্ড নিজেই ভেঙেছেন। তাঁর সাফল্যের বুনিয়াদে রয়েছে পরপর ১৬ টি ছবি। তাঁর কথা বলা, পোশাক, হাঁটাচলায় মন্ত্রমুগ্ধ দর্শক। ছবিতে তাঁর বলা সংলাপ আজও ফেরে ভক্তদের মুখে মুখে। তাঁর সংলাপেই শুরু হয় নতুন প্রেম কাহিনি। পঞ্চাশ পেরিয়ে যাওয়া এই তরুণ নায়কের গালের টোল ফেলা হাসি আজও রং ধরায় মহিলা ভক্তদের মনে।শাহরুখের তিরিশ বছরের উদ্‌যাপনে ভরে গিয়েছে ভক্তদের শুভেচ্ছাবার্তায়। একজন ভক্ত লিখেছেন,

‘‘আপনি,সাধারণ মানুষ হয়েও কী ভাবে স্বপ্নপূরণ করতে হয় দেখিয়ে দিলেন। অভিনয়ের প্রতি ভালবাসা, ভক্তদের মন জয় করা ও তাঁদের আনন্দ দিয়েই কেটে গিয়েছে আপনার সারা জীবন। আমরাও আপনাকে ততটাই ভালবাসি এসআরকে।’’ ‘কিং খান’ ও উত্তরে তিরিশ বছর ধরে তাঁকে ভালবাসার জন্য ধন্যবাদ জানিয়েছেন ভক্তদের।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Shahrukh Khan Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE