Advertisement
০৩ মে ২০২৪
New Bengali Film

দেশভাগ ও এক পরিবারের শিকড়-সন্ধান, ছবিতে থাকছেন লোকনাথ ও কিঞ্জল

দেশভাগ এবং ত্রিপুরার ইতিহাসের প্রেক্ষাপটে নতুন বাংলা ছবি ‘পরবাসী’। ছবিতে লোকনাথ দে এবং কিঞ্জল নন্দ ছাড়াও রয়েছেন আরও অনেকে।

A new Bengali film will star Loknath Dey and Kinjal Nanda

(বাঁ দিকে) কিঞ্জল নন্দ এবং লোকনাথ দে (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:২৯
Share: Save:

দেশভাগের ক্ষত আজও বয়ে চলেছেন অগণিত মানুষ। ষাটের দশকে তৎকালীন পূর্ব পাকিস্তান থেকে ভারতে আসার প্রচেষ্টায় বিচ্ছিন্ন এক পরিবার এবং তাদের ভবিষ্যৎ লড়াইয়ের প্রেক্ষাপটে নিজের প্রথম ছবি পরিকল্পনা করেছেন পরিচালক মনেট রায় সাহা। ‘পরবাসী’ নামের এই ছবির দুই মুখ্য চরিত্রে অভিনয় করছেন লোকনাথ দে এবং কিঞ্জল নন্দ।

পরিচালকের জন্ম ত্রিপুরায় এবং বর্তমানে তিনি মুম্বই নিবাসী। দীর্ঘ দিন টিভি বিজ্ঞাপনের সঙ্গে যুক্ত। প্রথম ছবির বিষয়বস্তু নির্বাচন প্রসঙ্গে বললেন, ‘‘ভাস্কর্য নিয়ে পড়া শেষ করে আমি পুণে ফিল্ম ইন্সটিটিউটে (এফটিআইআই) পড়তে যাই। তখন থেকেই দেখেছি দেশভাগ নিয়ে ত্রিপুরার ইতিহাস অনেকেই জানেন না। আমিও বিষয়টা নিয়ে তথ্য জোগাড় করতে থাকি। তার পর এই গল্পটা হাতে আসে।’’

ছবির প্রযোজক অনিল চন্দ্র দেবনাথ এই ছবির গল্পকার। চিত্রনাট্যকার অমিতাভ ভট্টাচার্য। ছবিতে নিমাইমাস্টারের চরিত্রে অভিনয় করছেন লোকনাথ। অন্য দিকে, তার ছেলের চরিত্রে রয়েছেন কিঞ্জল। এ ছাড়াও ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন স্বাতী মুখোপাধ্যায়, সবুজ বর্ধন, আঁখি ঘোষ, দেবপ্রতিম দাশগুপ্ত। পরিচালক জানালেন আগরতলার স্থানীয় কয়েক জন অভিনেতাও ছবিতে থাকছেন।

ইতিমধ্যেই ছবিতে অভিনেতাদের লুকসেট হয়ে গিয়েছে। ‘পূর্ব দিগন্ত ফিল্ম প্রডাকশন’ প্রযোজিত ছবিটির শুটিং চলতি মাসেই ত্রিপুরায় শুরু হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

New Bengali Film Kinjal Nanda Upcoming Bengali Film
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE