Advertisement
০৪ মে ২০২৪
A R Rahman

গান গাইছিলেন, মঞ্চ থেকে নামিয়ে দেয় পুলিশ, টুইট করে নিজেকে ‘রকস্টার’ তকমা দিলেন রহমান

শেষ গান গাইছিলেন মঞ্চে, হঠাৎই অনুষ্ঠান বন্ধ করে দেয় পুণে পুলিশ। ঘটনার চব্বিশ ঘণ্টা পার করতেই কী লিখলেন অস্কারজয়ী সুরকার?

Picture of AR Rahman

মাঝপথে গান বন্ধ, কী বললেন রহমান? ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০২ মে ২০২৩ ২১:৪৭
Share: Save:

মঞ্চে তখন গাইছেন দু’বারের অস্কারজয়ী সুরকার এআর রহমান। কিন্তু হঠাৎই সব বানচাল করল পুণে পুলিশ। একেবারে মঞ্চে উঠে আঙুল দেখিয়ে রহমানকে মঞ্চ ছাড়ার নির্দেশ দিল। খুব বেশি কথা না বাড়িয়ে মঞ্চ ছাড়েন শিল্পী। যদিও তত ক্ষণে চিৎকার শুরু করেছেন বহু দর্শক। তবে মঞ্চে এক মুহূর্তে বিলম্ব করেননি। গোটা ঘটনায় নিন্দার ঝড়। পুলিশের আচরণ আরেকটু সংবেদনশীল হতে পারত বলেই মত নেটাগরিকদের। এই ঘটনার পর রহমান কী ভাবছেন? অবশেষে প্রতিক্রিয়া দিলেন সুরকার।

টুইট করে রহমান ধন্যবাদ জানান, পুণের দর্শকদের। তিনি লেখেন, ‘‘আপনাদের ভালবাসা পেয়ে আমি আপ্লুত। আরও একটু বেশি ক্ষণ কাটানোর ইচ্ছে ছিল। তবে আমার মনে হয় গতকাল একেবারে রকস্টার মুহূর্ত হল আমার জীবনে। জানি পুণের দর্শক আরও একটু বেশি কিছু আশা করেছিলেন। ধন্যবাদ আপনাদের সকলকে, এমন একটা সন্ধ্যার জন্য।’’

প্রসঙ্গত, ২০১১ সালে ‘রকস্টার’ ছবিটি মুক্তি পায়, এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেন রণবীর কপূর। এক বিদ্রোহী গায়কের জীবন তুলে ধরা হয় এই ছবিতে। সেখানে গাইতে গাইতে পুলিশের বিরূপতার মুখে পড়তে হয় পর্দার জর্ডনকে। এই ছবির সুরকার ছিলেন রহমান নিজেই। হয়তো সেই প্রসঙ্গ টেনেই খানিক রসিকতা করেছেন শিল্পী। কী কারণে বন্ধ হয় সেদিনের শো? রহমানের এই শোয়ের জন্য রাত ১০টা পর্যন্তই সময় নির্দিষ্ট ছিল। তবে ঘড়ির কাঁটা যে রাত ১০টা পার করে গিয়েছে তা খেয়াল করেননি শিল্পী। রাত ১০.১৫ নাগাদ শেষ গানটি ধরেছিলেন রহমান। তাই মঞ্চে উঠে সরাসরি গান বন্ধই করে দেয় পুলিশ। পুণের রাজা বাহাদুর মিল এলাকায় আয়োজিত অনুষ্ঠানে হাজারেরও বেশি দর্শক উপস্থিত ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

A R Rahman Rock Concert Twitter Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE