Advertisement
১৯ জুন ২০২৪
A R Rahman

A R Rahman: বঙ্গবন্ধুকে নিয়ে নতুন গান তৈরি করেছেন রহমান, মঙ্গলবার ২০০ শিল্পী নিয়ে গাইবেন বাংলাদেশে

দর্শকরা মাঠে ঢুকবেন দশ হাজার, পাঁচ হাজার, এক হাজার বাংলাদেশি মুদ্রার বিনিময়ে।

বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশে গান গাইবেন এ আর রহমান ও তাঁর দল।

বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশে গান গাইবেন এ আর রহমান ও তাঁর দল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২২ ১৫:৫২
Share: Save:

বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজিত কনসার্ট ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেডস’ আর কয়েক ঘণ্টা পরেই। মিরপুর স্টেডিয়ামের পূর্ব-গ্যালারিকে পেছনে রেখে তৈরি করা হয়েছে বিশাল মঞ্চ। এই মঞ্চেই গাইবেন এ আর রহমান ও তাঁর দল। ইতিমধ্যেই বাংলাদেশে পৌঁছে গিয়েছেন তিনি। গতকাল মিরপুর স্টেডিয়ামে অংশ নিয়েছেন মহড়াতেও। সন্ধ্যা থেকে প্রায় মাঝরাত অবধি চলেছে এই মহড়া।

প্রথম দিকে এ আর রহমানের দলের অন্য শিল্পীরা মহড়ায় অংশ নেন। রাত সাড়ে আটটা নাগাদ মঞ্চে দেখা যায় স্বয়ং এ আর রহমানকেই। মহড়ায় গাইলেন 'জয় হো'-র মতো নিজের বেশ কিছু জনপ্রিয় গান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তৈরি নতুন দু’টি গান নিবেদন করবেন এ আর রহমান। গান দু’টি লিখেছেন জুলফিকার রাসেল। মহড়ায় এই দু’টি গান একাধিকবার হয়।
মঞ্চে দেখা যায় প্রখ্যাত শিল্পী হরিহরণকেও।

মহড়ার সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কয়েকজন শীর্ষ কর্তা। দেখা গেছে গীতিকার জুলফিকার রাসেল ও কণ্ঠশিল্পী টিনা রাসেলকে।

উল্লেখ্য, আজ এই কনসার্টে এ আর রহমান ছাড়াও গাইবেন বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী মমতাজ বেগম ও বিখ্যাত ব্যান্ড 'মাইলস'। সশরীরে উপস্থিত থাকবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার বিকেল পাঁচটা থেকে সাড়ে ছ'টা পর্যন্ত অনুষ্ঠানের প্রথম পর্বে গাইবেন মমতাজ ও মাইলস। এর পর উপস্থিত হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সন্ধ্যা সাতটা থেকে রাত বারোটা পর্যন্ত প্রায় ২০০ শিল্পী নিয়ে সংগীতানুষ্ঠান পরিবেশন করবেন এ আর রহমান।

দর্শকরা মাঠে ঢুকবেন দশ হাজার, পাঁচ হাজার, এক হাজার বাংলাদেশি মুদ্রার বিনিময়ে। সূত্রের খবর, নতুন আলোয় সাজানো মিরপুর স্টেডিয়ামে যাঁরা যেতে পারবেন না, তাঁদের জন্য একটি টিভি চ্যানেলে লাইভ দেখানো হবে অনুষ্ঠান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE