Advertisement
২২ জুলাই ২০২৪
Bangabandhu

Bangabandhu birth centenary: বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ: বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজিত অনুষ্ঠানে অংশ নেবেন রহমান

শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপনের জন্য ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত সময়কে ‘মুজিববর্ষ’ হিসেবে ঘোষণা করে বাংলাদেশ সরকার। শুরুতেই ২০২০ সালের মার্চে এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশের মধ্যে ‘মুজিব হান্ড্রেড কাপ’- এর দু’টি টি-টোয়েন্টি ম্যাচের সঙ্গে এআর রহমানের অনুষ্ঠানটি হ‌ওয়ার কথা ছিল।

বঙ্গবন্ধু; এ আর রহমান

বঙ্গবন্ধু; এ আর রহমান

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ১৮:৫৫
Share: Save:

বাংলাদেশে উদ্‌যাপিত হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ। দেশ জুড়ে নানা অনুষ্ঠান। বাংলাদেশ ক্রিকেট বোর্ড‌ আয়োজন করেছে একটি সঙ্গীতানুষ্ঠানের। অনুষ্ঠানটির নাম ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেড’। মিরপুর জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ২৯ মার্চ এই অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ভারতীয় সংগীত ব্যক্তিত্ব এআর রহমান। সঙ্গে বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী মমতাজ এবং বিখ্যাত ব্যান্ড ‘মাইলস’।

শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপনের জন্য ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত সময়কে ‘মুজিববর্ষ’ হিসেবে ঘোষণা করে বাংলাদেশ সরকার। শুরুতেই ২০২০ সালের মার্চে এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশের মধ্যে ‘মুজিব হান্ড্রেড কাপ’- এর দু’টি টি-টোয়েন্টি ম্যাচের সঙ্গে এআর রহমানের অনুষ্ঠানটি হ‌ওয়ার কথা ছিল। কিন্তু কোভিড অতিমারির কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ড অনুষ্ঠানটি করতে পারেনি গত বছর। শেষ পর্যন্ত ক্রিকেট ম্যাচ দু’টি না হলেও ২৯ মার্চ সঙ্গীতানুষ্ঠানটি হচ্ছে। প্রায় ১৫০০০ দর্শক হাজির হতে পারবেন এই অনুষ্ঠানে। উপস্থিত থাকবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠান প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সংবাদমাধ্যমকে বলেছেন, ‘‘মমতাজ ও ‘মাইলস’ থাকছেন এআর রহমানের কনসার্টে। প্রথম পর্বে অনুষ্ঠান করবেন তাঁরা। দ্বিতীয় পর্বে থাকবেন এ আর রহমান।’’

মমতাজ, 'মাইলস'-এর কারণে তো বটেই, বিশেষ করে এ আর রহমানের জন্য তুঙ্গে উঠেছে টিকিটের চাহিদা। দাবি উঠেছে, সবার জন্য অনুষ্ঠানটি টেলিভিশনে দেখানো হোক। বাংলাদেশ ক্রিকেট বোর্ড এখনও এ বিষয়ে স্পষ্ট কিছু জানায়নি। কিন্তু সূত্রের খবর, জনমতের চাপে অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার হবে কোন‌ও না কোন‌ও চ্যানেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangabandhu Bangladesh AR Rahman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE