• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সুপ্রিয়া স্মরণে ‘মেঘে ঢাকেনি তারা’

supriya devi
সুপ্রিয়া দেবী।— ফাইল চিত্র।

২৬ জানুয়ারি, ২০১৮। প্রয়াত হয়েছেন সুপ্রিয়া দেবী। মেঘে ঢাকা পড়েছে ‘তারা’। কিন্তু পরবর্তী প্রজন্ম মনে করেন, ‘মেঘে ঢাকেনি তারা’।

সুপ্রিয়া দেবীর জীবনের সঙ্গে অঙ্গাঙ্গিক ভাবে জড়িয়ে রয়েছে উত্তমকুমারের নাম। এ বার সুপ্রিয়ার স্মরণ অনুষ্ঠানের আয়োজন করলেন উত্তমের পরবর্তী প্রজন্ম।

আগামী ১৮মে ‘কলাকুঞ্জ’-এ সুপ্রিয়াকে শ্রদ্ধা জানানোর জন্য আয়োজন হয়েছে ‘মেঘে ঢাকেনি তারা’ শীর্ষক অনুষ্ঠান। আয়োজক উত্তমের নাতনি নবমিতা চট্টোপাধ্যায় এবং নাত-জামাই ভাস্বর চট্টোপাধ্যায়। তাঁদের সঙ্গে যৌথভাবে অনুষ্ঠানটির আয়োজন করছেন পঙ্কজ কুমার মল্লিকের নাতি এবং নাত-বউ রাজীব গুপ্ত এবং ঝিনুক গুপ্ত।

আরও পড়ুন, ছেলেকে নিয়ে অন্য উড়ান ‘মিসেস ইন্ডিয়া’ চুমকির

এমন একটা অনুষ্ঠানের ভাবনা কী ভাবে এল? ভাস্বর শেয়ার করলেন, ‘‘আসলে ভাবনাটা আমার স্ত্রী নবমিতার। ও সুপ্রিয়া দেবীকে আন্টি দিদু বলে ডাকত। এক সময় খুব ক্লোজ ছিল তো…। তাই ভাবলাম, ওঁকে নিয়ে যদি কোনও অনুষ্ঠান করতে পারি। আমাদের তরফে এটা একটা ট্রিবিউট।’’ রাজীবের কথায়, ‘‘দাদুর চলে যাওয়ার পর আমরা একটা ফাউন্ডেশন তৈরি করি, পঙ্কজ মল্লিক মিউজিক অ্যান্ড আর্ট ফাউন্ডেশন। প্রথমে দাদুকে নিয়েই বিভিন্ন কাজ করতাম। ২০০৯-১০ থেকে অন্য শিল্পীদের নিয়ে সেমিনার, ওয়ার্কশপ বা শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠান করছি। এটাও তেমনই এক প্রচেষ্টা।’’

আরও পড়ুন, বছরের নির্দিষ্ট দিন মাকে ভালবাসা যায় নাকি?

সে দিনের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বর্ষীয়াণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় এবং মাধবী মুখোপাধ্যায়। সুপ্রিয়া দেবীকে নিয়ে স্মৃতিচারণ করবেন তাঁরা। থাকবেন অনন্যা চট্টোপাধ্যায়, সুদীপা চট্টোপাধ্যায়। প্রয়াত নায়িকা অভিনীত বিভিন্ন ছবির গানের সঙ্গে পারফর্ম করবেন ইন্দ্রাণী দত্ত, দেবলীনা দত্ত, দেবলীনা কুমার, ভাস্কর বন্দ্যোপাধ্যায়, মৌমিতা দাশগুপ্ত, সৌরভ বন্দ্যোপাধ্যায় প্রমুখ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন