Advertisement
২২ এপ্রিল ২০২৪
Sitaare Zameen Par update

আমিরের নতুন ছবি ‘সিতারে জ়মিন পর’, কবে আসছে বড় পর্দায়?

‘লাল সিংহ চড্ডা’র ভরাডুবির পর নতুন উদ্যমে ঘুরে দাঁড়াতে চাইছেন আমির খান। তাঁর পরবর্তী ছবি ‘সিতারে জ়মিন পর’-এর সম্ভাব্য মুক্তির দিন ক্ষণ জানালেন অভিনেতা।

Aamir Khan shares an update on his next film Sitaare Zameen Par

আমির খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:০৫
Share: Save:

আমির খান যে তাঁর নতুন ছবির শুটিং শুরু করেছেন সে খবর আগেও জানা গিয়েছে। ‘সিতারে জ়মিন পর’ নামের এই ছবির মুক্তি নিয়ে এ বার নতুন তথ্য প্রকাশ করলেন আমির।

কয়েক মাস আগে নিজের পরবর্তী ছবি নিয়ে প্রথম মুখ খুলেছিলেন আমির। ছবির নাম জানানোর পাশাপাশি অভিনেতা জানিয়েছিলেন যে, ২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত ও আমির অভিনীত ‘তারে জ়মিন পর’-ছবির আঙ্গিকেই তৈরি হবে ছবিটি। বহুল প্রশংসিত ওই ছবিতে বিশেষ ভাবে সক্ষম বাচ্চাদের সাফল্যের কাহিনি তুলে ধরা হয়েছিল। ছবিতে মুখ্য চরিত্র ঈশান ছিল ডিসলেক্সিয়া রোগে আক্রান্ত। আমির অভিনয় করেছিলেন অঙ্কন শিক্ষক রামশঙ্কর নিকুম্ভের চরিত্রে। সূত্রের খবর, এ বারেও সামাজিক কোনও চর্চিত সমস্যাকে নিয়ে ছবির চিত্রনাট্য তৈরি হয়েছে।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই ছবির মুক্তি প্রসঙ্গে তাঁর মনের কথা জানিয়েছেন বলিউডের ‘মিস্টার পারফেকশনিস্ট’। আমির বলেন, ‘‘অভিনেতা হিসেবে এটাই আমার পরবর্তী ছবি হতে চলেছে। আমরা ছবিটা আগামী বড়দিনে মুক্তির পরিকল্পনা করছি। চিত্রনাট্য শুনেই আমার গল্পটা পছন্দ হয়েছিল।’’

সম্প্রতি ছবিটির শুটিং শুরু হয়েছে। ছবিতে আমির তো থাকছেন, তবে রয়েছে আরও চমক। আমিরের কথায়,‘‘ছবিতে আমি মুখ্য চরিত্রে নয়, ক্যামিয়ো চরিত্রে রয়েছি।’’ সূত্রের খবর। এই ছবিতে আমির ছাড়াও রয়েছেন জেনেলিয়া দেশমুখ। এই প্রথম তাঁরা কোনও ছবিতে জুটি বাঁধতে চলছেন। এ ছাড়াও নিজের প্রযোজনা সংস্থার অধীনে ‘অতি সুন্দর’ ছবিতেও ক্যামিয়ো চরিত্রে অভিনয় করবেন আমির।

২০২২ সালে মুক্তি পায় আমির অভিনীত ছবি ‘লাল সিংহ চড্ডা’। অস্কারজয়ী ইংরেজি ছবি ‘ফরেস্ট গাম্প’-এ রিমেক এই ছবিটি বক্স অফিসে ব্যর্থ হয়। ব্যর্থতার ক্ষত ভুলতে আমি সাময়িক ভাবে অভিনয় থেকে বিরতির কথাও ঘোষণা করেন। কিন্তু তার পর আবার তিনি অভিনয়ে ফিরছন জেনে অনুরাগীদের মনে খুশির হাওয়া। এখন অতীত ভুলে ‘সিতারে জমিন পর’-এর মাধ্যমে দর্শক মনে আমির আবার হারানো আসন ফিরে পান কি না দেখা যাক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE