Advertisement
০৬ মে ২০২৪
Ira Khan

Ira Khan: আবার প্যানিক অ্যাটাকে ভুগছেন আমির-কন্যা ইরা, অনিদ্রায় সারা রাত, বন্ধ হয়ে আসছে নিশ্বাস

মানসিক স্বাস্থ্য নিয়ে বরাবরই সচেতন ইরা। সচেতনতার উদ্দেশ্যে স্বেচ্ছাসেবী সংস্থা ‘অগৎসু ফাউন্ডেশন’ তৈরি করেছেন তিনি। ইনস্টাগ্রামে লাইভ ভিডিয়োর মাধ্যমে একাধিক বার অনুরাগীদের সাহায্য করেছেন তিনি। শুধু তাই নয়, নিজের মানসিক অবসাদ নিয়ে খোলামেলা কথা বলেছেন নেটমাধ্যমে। একইসঙ্গে ভক্তদের নিজেদের মনের যত্ন নেওয়ার পরামর্শও দিয়েছেন একাধিক বার।

মনের রোগ নিয়ে অকপট আমির-কন্যা ইরা

মনের রোগ নিয়ে অকপট আমির-কন্যা ইরা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২২ ১২:১১
Share: Save:

বছর কয়েক আগে একই রকম মানসিক সমস্যায় ভুগতেন আমির খানের কন্যা ইরা খান। অনেক কষ্টে নিজেকে সেই অন্ধকার থেকে টেনে বের করেছিলেন তিনি। আবার একই জায়গায় ফিরে গেলেন ইরা। আতঙ্কে কাটছে সারা রাত। ঘুম আসছে না তাঁর। দম আটকে আসছে বারবার। ইনস্টাগ্রামে অকপটে নিজের মানসিক অবসাদের কথা ভাগ করে নিলেন সকলের সঙ্গে। কেবল তাই নয়, তাঁর অনুরাগীদের প্রশ্ন করলেন, তাঁদেরও একই রকম প্যানিক অ্যাটাক হয় কিনা। মানুষের সঙ্গে মানুষের যোগাযোগ স্থাপন করার চেষ্টা করলেন ২৫ বছরের তরুণী।

দীর্ঘ সময় ধরে স্নান করলে মানসিক ভাবে সুস্থ বোধ করেন তিনি। তাই স্নান করে এসে ভেজা চুলে ঘরের জামা পরে একটি ছবি পোস্ট করলেন আমির এবং রীনা দত্তের কন্যা। সঙ্গে দীর্ঘ লেখা লিখলেন।

ইরার লেখায়, ‘প্যানিক এবং প্যানিক অ্যাটাক ভিন্ন। অ্যাংজাইটি এবং অ্যাংজাইটি অ্যাটাক ভিন্ন। আমার এখন অ্যাটাক হচ্ছে। এটা আগের বারের থেকে একেবারে আলাদা। আমার মনোরোগ বিশেষজ্ঞকে জানিয়েছি। আগে যেটা মাসে দু’একবার হত, তা এখন রোজ হচ্ছে। বিশেষ করে রাতে। তাই ঘুম হচ্ছে না। বুক ধড়ফড় করছে। দম বন্ধ হয়ে আসছে। মাঝে মাঝেই কেঁদে উঠছি। মনে হচ্ছে, খুব খারাপ কিছু একটা ঘটবে। ভীষণ আতঙ্ক হচ্ছে।’

ইরা তাঁর অনুরাগীদের কাছে জানতে চাইলেন, আর কারও এ রকম কিছু হয় কিনা। তাতে খানিক সাহায্য পেতে পারেন তিনি। ইরার কাতর আর্তি, ‘আমি ঘুমোতে চাই!’ যখন অ্যাটাক শুরু হয়, সেটি উত্তরোত্তর বাড়তে থাকে। নিজের সঙ্গে কথা বলার চেষ্টা করেন ইরা। কী জন্য আতঙ্ক হচ্ছে, তার কারণ খোঁজার চেষ্টা করেন।

মানসিক স্বাস্থ্য নিয়ে বরাবরই সচেতন ইরা। সচেতনতার উদ্দেশ্যে স্বেচ্ছাসেবী সংস্থা ‘অগৎসু ফাউন্ডেশন’ তৈরি করেছেন তিনি। ইনস্টাগ্রামে লাইভ ভিডিয়োর মাধ্যমে একাধিক বার অনুরাগীদের সাহায্য করেছেন তিনি। শুধু তাই নয়, নিজের মানসিক অবসাদ নিয়ে খোলামেলা কথা বলেছেন নেটমাধ্যমে। একইসঙ্গে ভক্তদের নিজেদের মনের যত্ন নেওয়ার পরামর্শও দিয়েছেন একাধিক বার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ira Khan aamir khan Panic Attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE