Advertisement
২৭ নভেম্বর ২০২২
Sandip Ray

Hatyapuri: আমিই ‘হত্যাপুরী’র ‘জটায়ু’, কে বলেছে অভিনেতা অপছন্দের কারণে সরেছে এসভিএফ: অভিজিৎ

সন্দীপ রায়ের নতুন ‘জটায়ু’ অভিজিৎ গুহ। খবরে সিলমোহর দিয়েছেন দিয়েছেন স্বয়ং অভিনেতা। ১৫ জুন ‘হত্যাপুরী’র শ্যুট শুরু।

সত্যজিৎ রায়ের আঁকা ‘জটায়ু’ এবং সন্দীপ রায়ের ‘হত্যাপুরী’র ‘জটায়ু’ অভিজিৎ গুহ।

সত্যজিৎ রায়ের আঁকা ‘জটায়ু’ এবং সন্দীপ রায়ের ‘হত্যাপুরী’র ‘জটায়ু’ অভিজিৎ গুহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ১৩:৫৪
Share: Save:

আনন্দবাজার অনলাইন প্রথম জানিয়েছিল, সন্দীপ রায়ের ‘হত্যাপুরী’র ‘জটায়ু’ অভিজিৎ গুহ। সোমবার পরিচালক-অভিনেতা সে খবরে সিলমোহর দিলেন। আনন্দবাজার অনলাইনকেই প্রথম জানালেন, সব ঠিক থাকলে ১৫ জুন থেকে সত্যজিৎ-পুত্রের ছবির শ্যুটিং শুরু করবেন তিনি। শ্যাডো ফিল্মস এবং ফ্লোরিডার ঘোষাল মিডিয়া যৌথ ভাবে ছবিটি প্রযোজনা করবে।

Advertisement

সন্দীপ ‘জটায়ু’-র জন্য বেছেছেন তাঁকে। শুনে অবাক হয়েছিলেন অভিজিৎ? পরিচালক-অভিনেতার স্পষ্ট দাবি, ‘‘সন্দীপদা ডাকার অনেক আগে থেকেই জটায়ু হিসেবে আমার নাম উঠে এসেছে। পরমব্রত চট্টোপাধ্যায়ের ‘অভিযান’ ছবিতে ইতিমধ্যেই ‘লেখক’-এর চরিত্রে অভিনয় করেছি। ফলে, আমার ‘জটায়ু’ হওয়া নতুন কিছু নয়।’’ তাই নিজেকে বাড়তি কোনও ঘষামাজা নয়। আলাদা করে ভাবছেনও না চরিত্র নিয়ে। সেটে পরিচালক যেমন বলবেন, সে ভাবেই জটায়ুকে ফুটিয়ে তোলার চেষ্টা করবেন অভিজিৎ।

ইতিমধ্যেই এই চরিত্রে অনির্বাণ চক্রবর্তী নিজেকে প্রমাণ করেছেন। অভিজিৎ কি কঠিন লড়াইয়ের সম্মুখীন?

সেই সম্ভাবনা একেবারেই নস্যাৎ করেছেন অভিনেতা। উল্টে তিনি দুষেছেন সংবাদমাধ্যমকে। অনুযোগ, ‘‘এই ধরনের অসুস্থ প্রতিযোগিতা সংবাদমাধ্যম তৈরি করে দিচ্ছে। এতে বাংলা বিনোদন দুনিয়ার ভবিষ্যৎ নষ্ট হচ্ছে। আমাদের কারও সঙ্গে কোনও প্রতিযোগিতা নেই। অনির্বাণ খুবই ভাল অভিনেতা। ওর সঙ্গে অভিনয় করেছি। আমাদের ‘জয় কালী কলকাত্তেওয়ালি’ ছবিতে পর্দার ‘একেন বাবু’ গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন। প্রত্যেকে নিজের মতো করে কাজ করছি। দিনের শেষে এটাই সত্যি।’’

Advertisement

শ্যুটের শুরুতেই ধাক্কা। প্রযোজনা সংস্থা এসভিএফের পরিচালকের অভিনেতা নির্বাচন নাপসন্দ। যার জেরেই নাকি এই ছবির প্রযোজনা থেকে সরে এসেছেন কর্তৃপক্ষ। খারাপ লেগেছিল? ছবির বাজেটের ক্ষেত্রে প্রযোজক পরিবর্তন কি কোনও ছায়া ফেলবে? কিঞ্চিৎ উত্তেজিত অভিজিৎ। সাফ বললেন, ‘‘কে বলেছে সন্দীপের অভিনেতা নির্বাচন পছন্দ হয়নি এসভিএফের? না হলে বিমানের টিকিট পাঠিয়ে ওরা মুম্বই থেকে ইন্দ্রনীল সেনগুপ্তকে নিয়ে আসে? নাকি আমার সঙ্গে একাধিক বার ফোনে নিজেরাই যোগাযোগ করে! আমার পারিশ্রমিক নিয়েও কথা হয়ে গিয়েছিল। এ সব সংবাদমাধ্যমের তৈরি করা ভুয়ো খবর।’’

নতুন ‘জটায়ু’র আরও দাবি, তিনি এর আগে প্রযোজনা সংস্থার একাধিক ছবি, সিরিজে অভিনয় করেছেন। তালিকায় ‘মেঘে ঢাকা তারা’, ‘লভ আজ কাল পরশু’, ‘দুপুর ঠাকুরপো’ রয়েছে। ফলে, এসভিএফের আপত্তি থাকার কোনও কারণ নেই। তা ছাড়া, চিত্রনাট্য পড়ার সময়ে তিনি এবং ইন্দ্রনীল একসঙ্গে ছিলেন। এই যুক্তিও দেখিয়েছেন, যৌথ প্রযোজনা সংস্থা শ্যুটের খরচে খামতি রাখবে না বলেই সন্দীপ রায় রাজি হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.