Advertisement
১৯ জুন ২০২৪
Ishaa-Gourab

সাদা শাড়িতে কনের বেশে ইশা! ব্রাহ্ম মতে ‘বিয়ের আসর’ বসল কোথায়?

বিয়ের আসরে সানাই বা নহবৎ নয়, আসর বসল রবীন্দ্রসঙ্গীতের। রাজকীয় কায়দায় সম্পন্ন হল শুভ পরিণয়।

Abhishek Roy features Isha Saha and Gaurav Roy Chowdhury in his newly launched collection Saptapadi

বিয়ের সাজে গৌরব রায়চৌধুরী এবং ইশা সাহা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৪ ১৬:৫৬
Share: Save:

লাল বেনারসি নয়। জমকালো সাদা শাড়ি পরে বিয়ের আসরে অভিনেত্রী ইশা সাহা। পাত্র গৌরব রায়চৌধুরী। বিয়ের আসরে সানাই বা নহবৎ নয়, আসর বসল রবীন্দ্রসঙ্গীতের। রাজকীয় কায়দায় সম্পন্ন হল শুভ পরিণয়।

কেন এই ছক ভাঙা বিয়ে? লঞ্চ হল পোশাকশিল্পী অভিষেক রায়ের পোশাকের নতুন সম্ভার ‘সপ্তপদী’। সেই সম্ভার প্রকাশ্যে আনা হল একটি অভিনব মিউজ়িক ভিডিয়োর মাধ্যমে। সেই মিউজিক ভিডিয়োয় বর-কনের বেশে দেখা গেল ইশা ও গৌরবকে।

সাধারণত বাঙালি বিয়েতে লাল বেনারসিই পরতে দেখা যায় কনেকে। সাদা বেনারসি একেবারেই ছক ভাঙা। আর সেই সাদা রঙের উপরেই বিয়ের শাড়ির সম্ভার আনলেন অভিষেক। পোশাকশিল্পীর সঙ্গে জোট বেঁধেছে শহরের এক নামী গয়না প্রস্তুতকারক সংস্থা। তারা শাড়ির সঙ্গে আনছে মানানসই গয়না। সাদা পোশাক নিয়ে ছুৎমার্গ কাটানোর প্রচেষ্টা রয়েছে অভিষেকের এই সম্ভারে।

রবীন্দ্রসঙ্গীতের আবহে বিয়ে, এই ভাবনা এসেছে ব্রাহ্ম সমাজের বিয়ে থেকে। গান গেয়েছেন ইমন চক্রবর্তী ও দুর্নিবার সাহা। সঙ্গীতায়োজন করেছেন রথিজিৎ ভট্টাচার্য। মিউজ়িক ভিডিয়ো পরিচালনা করেছেন আইভি চট্টোপাধ্যায়। সব মিলিয়ে রাজকীয় রূপ নিয়েছে এই মিউজ়িক ভিডিয়ো।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, স্বস্তিকা মুখোপাধ্যায়, স্বস্তিকা দত্ত, গৌরব চট্টোপাধ্যায়, দেবলীনা কুমার, অনিন্দ্য চট্টোপাধ্যায় সহ আরও অনেকে। সমাজমাধ্যমে এই মিউজ়িক ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। বাস্তবেও এই অভিনব কায়দায় ও অভিনব সাজে বাঙালিকে বিয়ে করতে দেখা যায় কি না, সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE