Advertisement
০৫ মার্চ ২০২৪
Kamal Haasan

বিধানসভায় জয় ছিল অধরা, লোকসভায় কি ভোটে লড়বেন? উত্তর দিলেন কমল হাসন

২০২১ সালে বিধানসভা ভোটে লড়েছিলেন। জয় পাননি। এ বার আগামী বছর লোকসভা ভোটে লড়ার ইঙ্গিত দিলেন কমল হাসন।

Actor and politician Kamal Haasan keen to contest Lok Sabha polls from Coimbatore

কমল হাসন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কোয়েম্বত্তূর শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ১৫:০১
Share: Save:

রাজনীতির ময়দানে তিনি আগেই পা রেখেছিলেন। ২০১৮ সালে ‘মক্কাল নিধি মৈনম’ দল তৈরি করেন দক্ষিণী সুপারস্টার কমল হাসন। ২০২৪-এ দেশে লোকসভা ভোট। অভিনেতা আরও এক বার ভোটে লড়ার ইচ্ছাপ্রকাশ করেছেন।

২০২১ সালে বিভানসভা নির্বাচনে কোয়েম্বত্তূর দক্ষিণ থেকে লড়েছিলেন কমল। কিন্তু কাঙ্খিত জয় ছিল অধরা। শুক্রবার এই প্রসঙ্গে দলীয় বৈঠকে নিজের মনোভাব স্পষ্ট করেছেন ‘সদমা’ খ্যাত অভিনেতা। জয় অধরা থাকলেও, গত বিধানসভা ভোটে তিনি যে জনগনের বিপুল সমর্থন পেয়েছেন, সে কথা উল্লেখ করেন কমল। দলের এক কর্মীর কথায়, ‘‘২০২৪ সালে আমাদের কী ভাবে এগোনো উচিত, তা নিয়ে তিনি বিস্তারিত আলোচনা করেছেন। গত বারের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়েই তিনি আমাদের এগোনোর নির্দেশ দিয়েছেন।’’

শুক্রবার দলের কর্মীদের উদ্দেশে কমল বলেন, ‘‘যুদ্ধের সময় যাঁরা সামনের সারিতে দাঁড়িয়ে লড়াই করতে ভয় পায়, তারা নেতা নন। কিন্তু আমি সেটা করতে পারি। তাতে আমার নাকে আঘাত লাগলেও ক্ষতি নেই। আমি আবার কোয়েম্বত্তূরে ফিরব।’’ এছাড়াও আগামী বছরের ভোটে কোয়েম্বত্তূর লোকসভা কেন্দ্রের বুথে বুথে তিনি প্রায় ৪০ হাজার কর্মী নিয়ে কাজের কথাও বলেন। কমলের কথায়, ‘‘আমি একা কোয়েম্বত্তূরে প্রার্থী হলে সেটা যথেষ্ট নয়। দলের শক্তি বৃদ্ধি করতে প্রত্যেককেই মন দিয়ে কাজ করতে হবে।’’ তবে কমল নিজে সত্যিই আবার ভোটে লড়বেন কি না, তা সময়ই বলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE