Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদ করে ট্রোলের শিকার, টুইটার ছাড়লেন জাভেদ জাফরি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৩ ডিসেম্বর ২০১৯ ১৩:১৪
জাভেদ জাফরি।

জাভেদ জাফরি।

‘এই ঘৃণা আর ট্রোল আর নিতে পারছিনা। পরিস্থিতি একটু ভাল হোক, তখন ফিরব হয়তো। ততদিন সোশ্যাল মিডিয়া থেকে বিরতি নিচ্ছি’...টুইটারে ভেসে উঠল তিনটি লাইন। লিখেছেন অভিনেতা জাভেদ জাফরি। কিন্তু কেন?

সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে উত্তাল গোটা দেশ। বলিউডের তিন খান-সহ প্রথম সারির বেশ কিছু অভিনেতা মুখে কুলুপ আঁটলেও আয়ুষ্মান খুরানা থেকে শুরু করে ভিকি কৌশল, হুমা কুরেশি, সুহাসিনি মুলে, অনুরাগ কশ্যপ প্রমুখ দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে ঢুকে পড়ুয়াদের উপর পুলিশি নির্যাতনের বিরুদ্ধে গর্জে ওঠেন। প্রতিবাদে শামিল হয়েছিলেন অভিনেতা, কমেডিয়ান জাভেদ জাফরিও। ঘটনার তীব্র নিন্দা করে সোশ্যাল মিডিয়ায় সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে গত কয়েকদিন ধরেই একের পর এক পোস্ট করতে থাকেন তিনি।

আর তাতেই কট্টরপন্থীদের রোষের শিকার হতে হয় তাঁকে। তাঁর ওই সব পোস্টে আসতে থাকে একের পর এক কুরুচিকর মন্তব্য। ধর্ম তুলেও জাভেদের উদ্দেশে একের পর এক কটু মন্তব্য ধেয়ে আসতে থাকে। ধারাবাহিকভাবে ঘৃণা আর ট্রোলের চাপ সামলাতে না পেরে সোশ্যাল মিডিয়া ছাড়ার সিদ্ধান্তই নিলেন তিনি।

Advertisement

দেখুন জাভেদের টুইট


জাভেদ ওই পোস্ট করার পরই একাংশ টুইটাররেত্তি তাঁকে টুইটার ছেড়ে চলে না যাওয়ার জন্য অনুরোধ করেন। কেউ লেখেন, “যারা খারাপ কথা বলছে তাঁদের অবজ্ঞা করুন। দরকারে ব্লক করুন। ওরা চায় আপনার আওয়াজ বন্ধ করতে। সেই জন্য ইচ্ছা করে আপনাকে নানা কুকথা বলছে, ওদেরকে দয়া করে পাত্তা দেবেন না।”

আরও পড়ুন-দলীয় কার্যালয়ে ক্যারাম খেলে নেটিজেনদের ট্রোলের মুখে মিমি!

আরও পড়ুন-উন্মুক্ত পিঠে শোভা পাচ্ছে ট্যাটু, বোল্ড ছবি পোস্ট করলেন বাংলা সিরিয়ালের জনপ্রিয় অভিনেত্রী

আর একজন লিখেছেন, “আমাদেরও এরকম একই জিনিস সহ্য করতে হচ্ছে। কিন্তু আপনার উপস্থিতি এবং সমর্থন আমাদের উদ্বুদ্ধ করছে। আপনার কাছে আবেদন, দয়া করে এমনটা করবেন না। ”

আরও পড়ুন

Advertisement