Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Sourav Ganguly

রাজনীতিতে এলে ক্রীড়ামন্ত্রী না হলে আর কোন দফতর নিতেন? জয়জিতের প্রশ্নের উত্তর দিলেন সৌরভ

অনেক সময় দাদাকেও প্রতিযোগীদের প্রশ্নের মুখ পড়তে হয়। এমন সব প্রশ্নের বাণ তাঁর দিকে ছুটে আসে যে, অনেক সময় সৌরভ খানিকটা থতমত খেয়ে যান। সাম্প্রতিক একটি পর্বেও তাই হয়েছে।

Actor joyjit Banerjee asked sourav ganguly about politics.

(বাঁ দিকে) জয়জিৎ বন্দ্যোপাধ্যায়। সৌরভ গঙ্গোপাধ্যায় (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৫৭
Share: Save:

টেলিভিশনের অন্যতম জনপ্রিয় নন-ফিকশন শো হল ‘দাদাগিরি’। সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঞ্চালনা যে এই শোয়ের অন্যতম আকর্ষণ, সেটা আর বলার অপেক্ষা রাখে না। এই অনুষ্ঠানে প্রতিযোগী হিসাবে সাধারণ মানুষেরা যেমন আসেন, তেমনই তারকারাও আসেন ‘দাদাগিরি’ করতে। কিছু দিন আগের একটি পর্বে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়, পূজা বন্দ্যোপাধ্যায়, জয়জিৎ বন্দ্যোপাধ্যায়-সহ এক ঝাঁক চেনা মুখ। এই অনুষ্ঠানের নিয়ম হল, দাদা সকলকে প্রশ্ন করেন। প্রতিযোগীরা উত্তর দেন। কিন্তু কখনও কখনও ছবিটা বদলে যায়। অনেক সময় দাদাকেও প্রতিযোগীদের প্রশ্নের মুখ পড়তে হয়। এমন সব প্রশ্নের বাণ তাঁর দিকে ছুটে আসে যে, অনেক সময় সৌরভ খানিকটা থতমত খেয়ে যান। সাম্প্রতিক এই পর্বেও তাই হয়েছে। জয়জিতের প্রশ্ন শুনে যেন চমকে উঠলেন মহারাজ।

ব্যক্তিগত জীবন নিয়েই বেশি প্রশ্ন পান সৌরভ। সানার সঙ্গে তাঁর কেমন সম্পর্ক কিংবা স্ত্রী ডোনার সঙ্গে বাড়িতে ঝগড়া হয় কি না— এ ধরনের প্রশ্ন অত্যন্ত বুদ্ধির সঙ্গে সামলান তিনি। কিন্তু জয়জিৎ কী এমন প্রশ্ন করে বসলেন যে, দাদা খানিক হতচকিত হয়ে গেলেন? সৌরভ রাজনীতিতে যোগ দেবেন কি না, তা নিয়ে একটা কানাঘুষো চলতেই থাকে। আর সামনেই লোকসভা নির্বাচন। এই আবহেই মোক্ষম একটা প্রশ্ন করে বসলেন জয়জিৎ। সৌরভের কাছে তিনি জানতে চাইলেন, ‘‘ধরো তুমি রাজনীতিতে যোগ দিয়েছ। ক্রীড়ামন্ত্রী ছাড়া আর কোন দফতর তুমি বেছে নেবে?’’

সৌরভের মুখ দেখে মনে হচ্ছিল, এমন প্রশ্ন তিনি বোধহয় আশা করেননি। কয়েক মুহূর্ত কী উত্তর দেবেন, সেটা ভাবছিলেন । তার পর জয়জিৎকে সৌরভের উত্তর, ‘‘এই উত্তরটা আমি আড়ালে দেব। এখানে বলব না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE