Advertisement
২০ জুন ২০২৪
Kangana Ranaut

এক সময় নকল গোঁফ পরেও অভিনয় করেছেন কঙ্গনা, নেপথ্যের গল্প জানলে অবাক হবেন

বলিউডের ‘কুইন’ তিনি। যতই বিতর্কের কেন্দ্রে থাকুন, কঙ্গনা রানাউতের অভিনয়ের প্রশংসা করেননি, এমন সমালোচক কমই আছেন বলিপাড়ায়।

Actor Monica Chaudhary claims that Kangana Ranaut replaced a male actor in a play

এ বার কঙ্গনার থিয়েটার জীবনের এক মজার ঘটনার কথা ফাঁস করলেন বলিউডে অপেক্ষাকৃত মণিকা চৌধুরি। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১৯:৪৩
Share: Save:

বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে নাম তাঁর। বিতর্কের দিক থেকে তিনি সব সময় এগিয়ে থাকেন বটে। তবে পাশাপাশি, অভিনয়েও তাঁর জুরি মেলা ভার। তিনি বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। তাঁর অভিনয়ের প্রশংসা করেননি, এমন সিনে-সমালোচক বলিপাড়ায় কমই আছেন। থিয়েটার শিখে এসেছেন অভিনয়ে। কঙ্গনার অভিনয়ে পারদর্শিতার ছাপ স্পষ্ট। এ বার অভিনেত্রীর থিয়েটার জীবনের এক মজার ঘটনার কথা ফাঁস করলেন বলিউডে অপেক্ষাকৃত নতুন আরও এক অভিনেত্রী। তিনি মণিকা চৌধুরি। সম্প্রতি ‘তু ঝুঠি ম্যায় মক্কার’ ছবিতে অভিনয় করেছেন মণিকা।দেশের অন্যতম নামজাদা থিয়েটার পরিচালক অরবিন্দ গৌরের কাছে অভিনয়ের তালিম নিয়েছেন মণিকা। একই গুরুর কাছে অভিনয় শিক্ষা পেয়েছিলেন কঙ্গনাও। চণ্ডীগড়ে ডিএভি কলেজের পড়ুয়া থাকাকালীন থিয়েটার পরিচালকের সান্নিধ্যে এসেছিলেন অভিনেত্রী।

এ কথা প্রসঙ্গেই মণিকা জানান, অরবিন্দ গৌর নাকি অনেক সময়েই কঙ্গনা রানাউতের অভিনয়ের দৃষ্টান্ত দিতেন তাঁদের। বলিউডের ‘কুইন’-এর গল্প বলতে গিয়ে গৌর জানান, এক বার নাকি এক পুরুষ চরিত্রেও মঞ্চে অভিনয় করেছিলেন কঙ্গনা। নিজের গুরুর কাছে শোনা গল্পের কথা মনে করে মণিকা জানান, এক বার অনুষ্ঠানের ঠিক আগেই নাকি অসুস্থ হয়ে পড়েছিলেন এক পুরুষ অভিনেতা। তাঁর জায়গায় অভিনয় করার মতো প্রস্তুতি কারও ছিল না। সেই সময়েই কঙ্গনা এগিয়ে আসেন। ওঁর নিজের চরিত্র না হওয়া সত্ত্বেও ওই চরিত্রের সব সংলাপ মুখস্থ ছিল কঙ্গনার। নকল গোঁফ পরে পুরুষের সাজে মঞ্চে অভিনয় করেছিলেন তিনি।

কঙ্গনার দৃষ্টান্তের মাধ্যমে অরবিন্দ গৌর পরামর্শ দেন, এক জন অভিনেতাকে সম সময় প্রস্তুত থাকতে হয়। যে কোনও সময় সুযোগ আসতে পারে। প্রস্তুত থাকলে সেই সুযোগ হারানোর সম্ভাবনা কম হয়। অরবিন্দ গৌরের শেখানো এই মন্ত্র মনে রাখেন মণিকা। আগামী দিনে এই পরামর্শকেই নিজের পাথেয় করে এগিয়ে যেতে চান বলিউডের নবাগতা অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kangana Ranaut Bollywood Actor Celebrity Gossip
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE