×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ মে ২০২১ ই-পেপার

‘ঘাটতি মেটাতে কলেজ গবেষণাগারের অক্সিজেন সিলিন্ডার ব্যবহার করা হোক’, পরামর্শে সাংসদ মিমি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০১ মে ২০২১ ১৮:২২
অক্সিজেনের ঘাটতি পরামর্শ দিলেন মিমি।

অক্সিজেনের ঘাটতি পরামর্শ দিলেন মিমি।

ফের অভিনব পদক্ষেপ সাংসদ মিমি চক্রবর্তীর। করোনার প্রকোপ বাড়ায় রাজ্যজুড়ে অক্সিজেনের ঘাটতি। সেই ঘাটতি মেটাতে অভিনেত্রী-রাজনীতিবিদের পরামর্শ, কলেজ গবেষণাগারের অব্যবহৃত অক্সিজেন সিলিন্ডার চিকিৎসার জন্য আপাতত ব্যবহার করা হোক। তাঁর দাবি, এতে কিছুটা হলেও বাড়বে অক্সিজেনের জোগান। পাশাপাশি তাঁর আরও পরামর্শ, গবেষণাগারের নাইট্রোজেন সিলিন্ডার ফাঁকা করে তাকে পরিশুদ্ধ করা হোক প্রথমে। তার পর তাতে ভরা হোক অক্সিজেন। কারণ, এই মুহূর্তে অক্সিজেনের পাশাপাশি ফাঁকা সিলিন্ডারেরও যথেষ্ট অভাব হাসপাতাল সহ সমস্ত স্বাস্থ্যকেন্দ্রে।

শুক্রবার রাতে নিজের নির্বাচনী কেন্দ্র যাদবপুরের বাসিন্দাদের জন্য বিশেষ সাহায্যকারী নম্বর চালু করেছেন সাংসদ-তারকা। শেয়ার করেছেন একগুচ্ছ চিকিৎসকের নম্বর। শনিবার তাঁর নতুন পরামর্শ ইতিমধ্যেই নতুন দিশা দেখিয়েছে বহু মানুষকে। মিমির একান্ত অনুরোধ, ‘‘আমি এই পদক্ষেপকে দ্রুত বাস্তবায়িত করার আপ্রাণ চেষ্টা করছি। আপনারাও পাশে থাকুন। যোগাযোগ করুন আমার দেওয়া সাহায্যকারী নম্বরে। অথবা আমার সামাজিক পাতার মন্তব্য বিভাগে।’’

করোনার কারণে দীর্ঘ দিন বন্ধ কলেজ সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। ফলে, অনেক শিক্ষা প্রতিষ্ঠানের গবেষণাগারে ভর্তি অক্সিজেন সিলিন্ডার রয়েছে। মিমির ভাবনা বাস্তবায়িত হলে সত্যিই উপকৃত হবে চিকিৎসা পরিষেবা। অক্সিজেনের অভাবে মৃত্যু হবে না সংক্রমিতের।

Advertisement
Advertisement