Advertisement
২০ এপ্রিল ২০২৪
Shruti Das

গায়ের রঙের জন্য শ্রুতির ‘মৃত্যু কামনা’ নেটাগরিকের! পাশে দাঁড়ালেন অন্বেষা, মানসী

এত অসুস্থতার মধ্যেও গায়ের রং নিয়ে কটূক্তি যেন পিছু ছাড়ছে না শ্রুতি দাসের। ‘তিনি কালো। তাই তাঁর মরণও ভাল’।

অভিনেত্রী শ্রুতি দাস।

অভিনেত্রী শ্রুতি দাস।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২১ ২০:০১
Share: Save:

করোনা আক্রান্ত তিনি। স্বাদ-গন্ধহীনতার পাশাপাশি কাশিতেও কষ্ট পাচ্ছেন। এত অসুস্থতার মধ্যেও গায়ের রং নিয়ে কটূক্তি যেন পিছু ছাড়ছে না শ্রুতি দাসের। ‘তিনি কালো। তাই তাঁর মরণও ভাল’—এমনই বিদ্বেষমূলক মন্তব্য নেটমাধ্যমে অভিনেতাকে লিখে জানালেন একাধিক নেটাগরিক। এই অভিজ্ঞতা কিছু দিন আগেই হয়েছিল অভিনেত্রীর। সেই সময় তিনি একাই লড়ে গিয়েছিলেন। এ বার পাশে পেলেন আরও ২ অভিনেত্রীকে। তাঁরা অন্বেষা হাজরা, মানসী সিংহ।

হঠাৎ কেন গায়ের রং নিয়ে কটাক্ষ শ্রুতিকে? অভিনেত্রীর অসুস্থতার খবর একাধিক সংবাদমাধ্যমে প্রকাশিত। শ্রুতি নিজের পাতায় সেই সব প্রকাশিত খবর পোস্ট করেছেন। সেই খবর পড়ে উদ্বিগ্ন অনুরাগীরা দ্রুত সুস্থতা কামনা করেন। তখনই ২ মহিলা নেটাগরিক সরব তাঁর গায়ের রং নিয়ে। এক জনের কথায়, ‘বাঁচা গেল। আর মুখ দেখতে হবে না’। আরেক জনের মতে, ‘না খেয়ে মর!’ এই ধরনের মন্তব্য দেখে সঙ্গে সঙ্গে ফুঁসে ওঠেন অভিনেত্রী অন্বেষা হাজরা। প্রথম জনের উদ্দেশ্যে তাঁর কটাক্ষ, ‘এক জন অসুস্থ। যাঁদের কোভিড হয় এক মাত্র তাঁরাই জানেন, কী যন্ত্রণা!’ অভিনেত্রী হতবাক, এক জন মেয়ে হয়ে কী করে আরেক জন মেয়ের গায়ের রং নিয়ে খোঁটা দেয় মানুষ? তার পরেই তাঁর দাবি, জনৈকা নেটাগরিক সম্ভবত শুধু ‘মহিলা’ হয়েই রয়ে গিয়েছেন। এ জন্মে আর ‘মানুষ’ হয়ে ওঠা হল না তাঁর!

দ্বিতীয় জনের কাছে অন্বেষা সরাসরি জানতে চেয়েছেন, ‘আপনার সন্তান, মা, বাবা বা কাছের কারওর সঙ্গে এমনটা হলে কেমন লাগত?’ এই ধরনের কথা বলে আদতে তিনি যে নিজের নীচু মানসিকতার পরিচয় দিলেন, সে কথাও সাফ জানিয়েছেন।

শ্রুতি নিজে কী বলছেন? নেটমাধ্যমেই তিনি আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন অন্বেষাকে। স্বীকার করেছেন, এক পেশায় এত সহমর্মিতা তিনি খুবই কম দেখেছেন। শ্রুতি এই মুহূর্তে যুক্ত স্টার জলসার সঙ্গে। ১২ এপ্রিল জি বাংলায় আসছে অন্বেষার নতুন ধারাবাহিক ‘আমাদের এই পথ যদি না শেষ হয়।’ যেখানে এক মহিলা ট্যাক্সিচালকের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে তাঁকে। শ্রুতির কথায়, ‘ভিন্ন চ্যানেল এবং পেশার প্রতিদ্বন্দ্বিতা এড়িয়ে এ ভাবে পাশে দাঁড়ানোয় নতুন করে লড়াইয়ের শক্তি পেলাম'। এর আগে তিনি এই ধরনের মন্তব্য একাই সামলিয়েছেন, উল্লেখ করেছেন তাও। তবে অসুস্থ অবস্থাতেও তাঁর প্রতি এই ধরনের কটাক্ষ করা হবে, ভাবতে পারেননি ‘দেশের মাটি’র ‘নোয়া’।

অন্বেষার পাশাপাশি অসংখ্য নেটাগরিক শ্রুতিকে সমর্থন জানিয়েছেন। সবাই তাঁর অভিনয়, পরিশ্রমের প্রশংসা করেছেন। একই ভাবে সরব মানসী সিংহও। মায়ের মতোই তিনি আগলেছেন শ্রুতিকে, ‘শ্রুতি, আমার মেয়ের গায়ের রং একেবারে তোমার মতো। আমি গর্বিত, ও একদিন নিজের পরিচয়ে পরিচিত হবে। গায়ের রঙে নয়। মাথা উঁচু করে বাঁচো সোনা’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mega Serial racism Shruti Das
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE