Advertisement
২১ মে ২০২৪
Cyber Case

‘টাকা না দিলে নোংরা ছবি ছড়িয়ে দেব’, তরুণকুমারের নাতিকে ব্ল্যাকমেল! পুলিশের দ্বারস্থ অভিনেতা

টেলি অভিনেতা সৌরভ বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, তাঁকে টাকার জন্য ব্ল্যাকমেল করা হচ্ছে। তাঁর মোবাইলের কনট্যাক্ট লিস্ট ‘হ্যাক’ করা হয়েছে বলে হুঁশিয়ারি দেওয়া হয়। পরিচিতদের সাবধান করেছেন অভিনেতা।

Actor Sourav Banerjee is filling complaint on cybercrime

তরুণ কুমারের নাতি সৌরভ নিজেই জানিয়েছেন, ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৩ ১৭:৫৯
Share: Save:

সাইবার অপরাধীদের ফাঁদে প্রয়াত অভিনেতা তরুণকুমারের নাতি সৌরভ বন্দ্যোপাধ্যায়। টেলি অভিনেতা সৌরভের অভিযোগ, তাঁকে টাকার জন্য ব্ল্যাকমেল করা হচ্ছে। তাঁর মোবাইলের কনট্যাক্ট লিস্ট ‘হ্যাক’ করা হয়েছে বলে হুঁশিয়ারি দিয়েছেন অভিযুক্তরা। দাবি মতো টাকা না পেলে ‘নোংরা ছবি পাঠানো’ হবে বলেও হুমকি এসেছে। অভিনেতা নিজেই জানিয়েছেন, ইতিমধ্যে তিনি বিষয়টি নিয়ে পুলিশের দ্বারস্থ হয়েছেন।

ফেসবুক পোস্টে সৌরভ জানান, তাঁর কাছে গত দু’দিন ধরে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করছেন এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি। তাঁকে বলা হয় তিনি যে টাকা ঋণ নিয়েছিলেন, তা শোধ দিতে হবে। অভিনেতার দাবি, এমন কোনও ঋণ তিনি নেননি। এর পরই নাকি হুমকি দেওয়া হয়। বলা হয়, অভিনেতার ফোনে যাঁদের যাঁদের নম্বর আছে, তাঁদের কাছে ‘নোংরা ছবি’ পাঠানো হবে। এবং অভিনেতার ফোন থেকেই সেই সব ছবি যাবে। কারণ, তাঁর ফোন ‘হ্যাক’ করা হয়েছে।

সৌরভের এ-ও অভিযোগ, তিনি ওই নম্বর ব্লক করার পর ভিন্ন নম্বর থেকে তাঁর সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। তিনি লালবাজারের দ্বারস্থ হয়েছেন। পুলিশ এই ব্যাপারটা দেখছে।

আনন্দবাজার অনলাইনকে সৌরভ বলেন, ‘‘যেখান থেকে ফোন করা হচ্ছে সেটি ভুয়ো। তাই ওই ফোন কে করছেন, তা বোঝা যাচ্ছে না। কিন্তু আমার হোয়াটসঅ্যাপে অনবরত মেসেজ আসছে। আমি শট দিতে পারছি না। বলা হচ্ছে, ‘টাকাটা পাঠান।’ আমাকে বলা হচ্ছে সাড়ে ৩ হাজার টাকা দিন।’’ অভিনেতার দাবি, তাঁকে হিন্দিতে লেখা হয়েছে, ‘‘টাকা না পেলে আপনার কী করব, আপনি ভাবতেই পারছেন না।’’

প্রথমে লেখা পরে অডিয়ো মেসেজ পাঠানো হয় সৌরভকে। প্রথম প্রথম তিনি বিষয়টিতে পাত্তা দেননি। কিন্তু তাঁকে যখন তাঁর পুরো কনট্যাক্ট লিস্ট পাঠানো হয়, তখন তিনি নড়েচড়ে বসেন। তাঁকে একটি ছবি বিকৃত করে পাঠানো হয়। যাতে লেখা, ‘‘আমি সৌরভ বন্দ্যোপাধ্যায়। আমি এক জন যৌনকর্মী। আমি ওই ইন্ডাস্ট্রিতে কাজ পেতে চাই। আমার টাকা দরকার’’ সৌরভের দাবি, এই ছবিটি তাঁর বেশ কয়েক জন দাদা ও দিদিকে পাঠানো হয়েছে। এর পর তিনি পুলিশের দ্বারস্থ হয়েছেন। অভিনেতা চান, অভিযুক্তদের বিরুদ্ধে পদক্ষেপ করুক প্রশাসন।

অন্য দিকে, পুলিশ সূত্রে খবর, অভিনেতা এখনও লিখিত কোনও অভিযোগ দায়ের করেননি। তবে তাঁকে মৌখিক ভাবে সাহায্য করছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cyber Case Tollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE