Advertisement
২৬ এপ্রিল ২০২৪
nora fatehi

Bollywood: নোরা ফতেহি ও জ্যাকলিন ফার্নান্ডেজকে ২০০ কোটির প্রতারণা মামলায় ডেকে পাঠাল ইডি

র‌্যানব্যাক্সি সংস্থার প্রাক্তন মালিক শিবেন্দ্র সিংহ ও মালবেন্দ্র সিংহের পরিবারকে ২০০ কোটি টাকার প্রতারণার অভিযোগ রয়েছে সুকেশ চন্দ্রশেখর ও লিনা পালের বিরুদ্ধে।

ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২১ ১৩:২১
Share: Save:

অভিনেত্রী নোরা ফতেহি ও জ্যাকলিন ফার্নান্ডেজকে ডেকে পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। নোরা বৃহস্পতিবার বেলা একটার পরে ইডি-র দফতরে হাজির হয়েছেন। পাশাপাশি নতুন করে ইডি একই মামলায় ডেকে পাঠিয়েছে অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজকেও। এর আগে দু’জনকেই ডেকে পাঠিয়েছিল ইডি। গত ২৬ সেপ্টেম্বর ইডি-র সমন সত্ত্বেও হাজিরা এড়িয়েছিলেন জ্যাকলিন।

র‌্যানব্যাক্সি সংস্থার প্রাক্তন মালিক শিবেন্দ্র সিংহ এবং মালবেন্দ্র সিংহের পরিবারকে ২০০ কোটি টাকার প্রতারণার অভিযোগ রয়েছে সুকেশ চন্দ্রশেখর এবং লিনা পালের বিরুদ্ধে। এঁরা দু’জনেই আপাতত বন্দি রয়েছেন দিল্লির রোহিনী জেলে। কেন্দ্রীয় গোয়েন্দা দফতর সূত্রে খবর, এই দুই অভিযুক্তের সঙ্গে সরাসরি যোগ রয়েছে জ্যাকলিন এবং নোরার।

দিল্লি পুলিশের আর্থিক অপরাধ দমন শাখা সুকেশ এবং অন্য বেশ কয়েকজনের বিরুদ্ধে প্রতারণা, ষড়যন্ত্র ও ২০০ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ দায়ের করে। এই অভিযোগের তদন্ত করতে গিয়ে ৮২ লক্ষ টাকা মূল্যের একটি বাড়ি এবং বেশ কয়েকটি গাড়ি ও নগদ টাকা বাজেয়াপ্ত করে। ঘটনায় জড়িয়ে যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নামও। তার পরই তদন্তে উঠে আসে, সুকেশের সঙ্গে শ্রীলঙ্কায় থাকাকালীন জ্যাকলিনের যোগাযোগ তৈরি হয়। জেলে থাকাকালীনও জ্যাকলিনের সঙ্গে যোগাযোগ করতেন সুকেশ। এর পরই জড়িয়ে যায় নোরার নাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE