Advertisement
০৬ মে ২০২৪
Susmita Sen

‘কারও বৌ হওয়ার জন্য মেয়েকে বড় করিনি’, কোন পরিস্থিতিতে সুস্মিতার বাবা এ কথা বলেছিলেন?

জীবনে নানা ধরনের পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছে অভিনেত্রী সুস্মিতা সেনকে। বরাবরই বাবা-মাকে সঙ্গে পেয়েছেন নায়িকা।

Actress Susmita Sen recalls what her father said during the adaption of her first daughter

সুস্মিতা সেন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ১৭:৪৭
Share: Save:

গত এক বছরে বিভিন্ন কারণে আলোচনায় উঠে এসেছে সুস্মিতা সেনের নাম। জীবনে এমন বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি, যা অনেকের কাছেই চর্চার বিষয়বস্তু ছিল। ২১ বছর বয়সে মা হওয়ার সিদ্ধান্ত নেন সুস্মিতা। সমাজে বেশ বাধা বিপত্তির সম্মুখীন হতে হয়েছিল তাঁকে। এত কম বয়সে সন্তান দত্তক নেওয়ার সিদ্ধান্ত নিচ্ছেন বলে তাঁর মা-বাবার কাছেও মতামত জানতে চাওয়া হয়। প্রশ্ন তুলেছিলেন আদালতের বিচারকও। সেই পরিস্থিতিতে পাশে ছিলেন অভিনেত্রীর মা-বাবা। একটি সাক্ষাৎকার পুরনো দিনের কথাই উঠে এল বার বার।

সুস্মিতা বললেন, “এক বছরের সন্তানের জন্য আবেদন করছি। কখনও বিয়ে করিনি। সন্তান ধারণে সক্ষম… এত সহজ ছিল না সব কিছু। রেনে আমার কাছে আসার ছ’মাস পর কোর্টের কাজ শুরু হয়। আমি বাবাকে বলেছিলাম বাবা যেই মাত্র ঘর থেকে বাইরে আসব, গাড়ি চালিও। আমি বাচ্চাকে নিয়ে পালিয়ে যাব।” প্রায় কেঁদে ফেলেছিলেন তিনি। শুরু হয়েছিল শুনানি। বিচারক প্রশ্ন করেছিলেন নায়িকার বাবাকে যে তাঁর মত আছে কিনা। বিচারক জানিয়েছিলেন মেয়ের বিয়ের পরিকল্পনাও এই কারণে ব্যহত হতে পারে। উত্তরে সুস্মিতার বাবা বলেছিলেন, “কারও স্ত্রী হওয়ার জন্য ও আসেনি। ও নিজেই মাতৃত্ব বেছে নিয়েছে।” অবশেষে আদালতে জয় হয় সুস্মিতার। রেনে সারা জীবনের জন্য যুক্ত হয় সেন পরিবারের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Actress susmita sen
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE