Advertisement
০৪ মে ২০২৪
Adipurush

বজরংবলির পাশে বসে ‘আদিপুরুষ’ দেখার হিড়িক, দাম বাড়ছে টিকিটের! কী বলছেন নির্মাতারা?

হনুমানের পাশে বসে ছবি দেখার জন্য বাড়ছে ‘আদিপুরুষ’ ছবির টিকিটের দাম। এই প্রসঙ্গে মুখ খুললেন ছবির প্রযোজক।

a still from the film Adipurush

‘আদিপুরুষ’ ছবির প্রচার ঝলকের একটি দৃশ্য। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১২ জুন ২০২৩ ১৫:৪৩
Share: Save:

১৬ জুন মুক্তি পেতে চলেছে ওম রাউত পরিচালিত ছবি ‘আদিপুরুষ’। এই ছবির বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ ওঠে। সেই জল গড়ায় আদালত পর্যন্ত। কট্টর হিন্দুরা দাবি করেছিলেন, রাবণের সাজ হিন্দু ব্রাহ্মণের মতো হয়নি। ছবির ঝলকে সইফ আলি খানকে নাকি মোগল শাসকের মতো দেখাচ্ছে। পরের ট্রেলার থেকে অবশ্য রাবণকে দেখা যায়নি আর। সে সব বিতর্কও ধামাচাপা পড়ে যায়। তবে এই ছবি বিশ্ব জুড়ে প্রদর্শিত হওয়ার সংশাপত্র পেয়েছে। ইতিমধ্যেই অগ্রিম টিকিট বুকিং শুরু হয়েছে এই ছবির। টিকিটের চাহিদাও রয়েছে তুঙ্গে। কারণ, দিন কয়েক আগেই নির্মাতারা সিদ্ধান্ত নেন, ‘আদিপুরুষ’ ছবির প্রতিটি প্রদর্শনে একটি করে আসন নাকি বিক্রি করা হবে না।

ওই বিশেষ আসনটি নাকি সংরক্ষিত থাকবে রামভক্ত হনুমানের জন্য। তাঁদের বিশ্বাস, যেখানে ভগবান রামচন্দ্র বিরাজ করেন, সেখানেই বসত হনুমানেরও। সেই বিশ্বাস থেকে এমন সিদ্ধান্ত। আর তাতেই নাকি টিকিট কেনার হিড়িক বেড়েছে। যার ফলে চড়চড়িয়ে বাড়ছে টিকিটের দাম। শোনা যাচ্ছে দিল্লিতে নাকি টিকিটের দাম ছাড়িয়েছে ১৭০০ টাকা।

এমনিতেই এই ছবি স্যাটেলাইট স্বত্ব বিক্রি এবং অগ্রিম বুকিংয়ের মাধ্যমে বাজেটের প্রায় ৮৫ শতাংশ টাকা তুলে নিয়েছে বলেই দাবি। ইতিমধ্যে বলিউডের প্রযোজক-পরিচালক, অভিনেতা রণবীর কপূর, দক্ষিণী অভিনেতা রাম চরণের মতো অনেকেই হাজার হাজার টিকিট কিনে ফেলছেন। নির্মাতাদের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছিল ‘‘যেখানেই রামায়ণ পাঠ করা হয়, আমাদের বিশ্বাস, সেখানেই ভগবান হনুমানের আবির্ভাব। আমাদের এই বিশ্বাসকে সম্মান জানিয়েই ‘আদিপুরুষ’ ছবির প্রদর্শন চলাকালীন প্রেক্ষাগৃহে একটি আসন বিক্রি না করে তা হনুমানের জন্য সংরক্ষিত রাখা হবে। আমাদের তরফে এ ভাবে শ্রদ্ধা জানানো হবে শ্রীরামচন্দ্রের সর্বশ্রেষ্ঠ ভক্তকে। ’’ এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই টিকিটের চাহিদা বাড়ছে ছবির।

কারণ, বজরংবলির পাশে বসে সিনেমা দেখার উৎসাহ। তবে এই খবর যে সত্যি নয়, বিবৃতি দিয়ে জানাল ‘টি সিরিজ’। তারা টুইট করে লেখে, ‘‘এই ধরনের খবর একেবারেই মিথ্যা। টিকিটের দাম একেবারেই বাড়ানো হচ্ছে না। হনুমানজির জন্য সংরক্ষিত সিটের পাশের টিকিটের জন্য অতিরিক্ত মূল্য নেওয়া হচ্ছে না।’’ তবে বজরংবলীর জন্য প্রায় ১২,০০০ টিকিট সংরক্ষণ করা হচ্ছে বলেই জানা যাচ্ছে। অনেকের ধারণা, এই ছবি নাকি ‘পাঠান’-এর নজির ভেঙে দেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Adipurush Bollywood Film Hanuman Cinema Halls
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE