Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Adipurush

‘আদিপুরুষ’ ছবির নির্মাতাদের বিরুদ্ধে মামলার দাবি, শাহকে চিঠি সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশনের

‘আদিপুরুষ’ ছবির বিরুদ্ধে মামলার দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখল অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন।

Picture Of Prabhash and Amit Shah

(বাঁ দিকে) ‘আদিপুরুষ’ ছবির পোস্টার। (ডান দিকে) অমিত শাহ। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ১২:০৫
Share: Save:

‘আদিপুরুষ’ ছবিকে ঘিরে ক্রমেই বাড়ছে বিতর্ক। ধীরে ধীরে হল খালি হচ্ছে। প্রথম সপ্তাহান্তে বক্স অফিস পরিসংখ্যানের নিরিখে খারাপ ব্যবসা না করলেও তার পর থেকেই ‘আদিপুরুষ’-এর গ্রাফ নিম্নমুখী। নিম্নমানের সংলাপ থেকে খারাপ ভিএফএক্স, সব মিলিয়ে ছবির সমালোচনায় শামিল সাধারণ দর্শক থেকে তাবড় হিন্দুত্ববাদী সংগঠনও। সব মিলিয়ে বক্স অফিসে ধরাশায়ী প্রভাস ও কৃতি শ্যানন অভিনীত এই ছবি। এ বার এই ছবির বিরুদ্ধে মামলার দাবি করল অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন। সংগঠনের তরফে চিঠি পাঠানো হল স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও মুম্বই পুলিশকে।

অমিত শাহকে সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশনের সদস্যরা চিঠিতে লেখেন, ‘‘বহু মানুষ ভগবান রাম, মা সীতা ও রামসেবক হনুমানকে পুজো করেন। এই ছবি ভাবমূর্তি নষ্ট করেছে রাম-সীতা-হনুমানের। পরিচালক ওম রাউত, প্রযোজনা সংস্থা টি সিরিজ এবং সংলাপ লেখক মনোজ মুনতাসির উপহাস করেছেন রামায়ণকে। শুধু তাই নয়, ব্যবসায়িক স্বার্থের কথা ভেবে রাময়ণকে বিকৃত করছেন। যা হিন্দু ধর্মাবলম্বীদের কাছে বড় অপমান। রামায়ণের ব্যাপারে যা আমরা জানি, তা সম্পূর্ণ অন্য ভাবে পরিবেশন করা হয়েছে। আমরা প্রযোজক ভূষণ কুমার, পরিচালক ওম রাউত ও লেখক মনোজ মুন্তাসিরের বিরুদ্ধে এফআইআর-এর দাবি জানাচ্ছি।’’

শুধু তাই নয়, অ্যাসোসিয়েশনের সভাপতি শ্যামলাল গুপ্তও দিন কয়েক আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে এই ছবি নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Adipurush Prabhash Controversy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE