Advertisement
০১ মে ২০২৪
Prabhas

ছবি মুক্তির পর জুটেছিল কটাক্ষ! ‘আদিপুরুষ’-এর কাটা ঘায়ে মলমের কাজ করল রামমন্দির

গত বছর মুক্তির পর ‘আদিপুরুষ’ থেকে কার্যত মুখ ফিরিয়ে নেন দর্শক। এ বার অবশ্য ছবির ভাগ্যে জুটল প্রশংসা।

Adipurush song Ram Siya Ram trends ahead of Ram Mandir inauguration

প্রভাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ১২:১৮
Share: Save:

গত বছর প্রেক্ষাগৃহে মুক্তির পর ‘আদিপুরুষ’ ছবিটি নিয়ে সমালোচনার ঝড় উঠেছিল। প্রভাস অভিনীত এই ছবিতে রামায়ণের মূল আখ্যানকে যথার্থ ভাবে তুলে ধরা হয়নি বলে দর্শকদের সিংহভাগ প্রতিবাদ জানিয়েছিলেন। এই ছবি থেকে মুখ ফিরিয়ে নিয়েছিলেন দর্শক। কিন্তু চলতি মাসে সমাজমাধ্যমে ‘আদিপুরুষ’ ফের নিয়ে চর্চা শুরু হয়েছে।

সোমবার অযোধ্যায় রামমন্দিরে রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’-র আগে এই ছবি নিয়ে নতুন করে সমাজমাধ্যমে আলোচনা শুরু হয়। তবে এ বার সমালোচনার তুলনায় প্রশংসার পাল্লা ভারী। সোমবার সকালে সমাজমাধ্যমে একটি ভিডিয়ো ছড়িয়ে পড়ে। সেখানে দেখা যাচ্ছে রামমন্দির চত্বর আলোয় সেজে উঠেছে। নেপথ্যে বাজছে ‘আদিপুরুষ’ ছবির গান ‘রাম সিয়া রাম’। নিমেষে সেই ভিডিয়ো ভাইরাল হয়। ছবির জন্য এই গানটি গেয়েছিলেন সাচেট ট্যান্ডন এবং পরম্পরা ট্যান্ডন। এই ভিডিয়ো দেখে অনেকেই গানটির প্রশংসা করেছেন। কারও মতে, গানটি স্মরণীয় হয়ে রইল। আবার কেউ লিখেছেন, ‘‘সুরকার অজয়-অতুল দারুণ কাজ করেছেন। ‘আদিপুরুষ’ ছবির জন্য নির্মাতারা তাঁদের সেরাটা দেওয়ার চেষ্টা করেছেন।’’

গত বছর জুন মাসে মুক্তি পায় ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’। ছবিতে রাম এবং সীতার চরিত্রে অভিনয় করেছিলেন যথাক্রমে প্রভাস ও কৃতি শ্যানন। ছবিতে রাবণের চরিত্রে ছিলেন সইফ আলি খান। ছবি মুক্তির পর বিতর্ক দেখে ছবির কিছু সংলাপের পরিমার্জন করেন নির্মাতারা। যদিও ছবির বিরুদ্ধে নিষেধাজ্ঞার আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। বিশাল টাকা ব্যয় করে তৈরি ছবিটি বক্স অফিসে মাত্র ১৩৫ কোটি টাকার ব্যবসা করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE