Advertisement
০২ মে ২০২৪
Adnan Sami

ছেলের অধিকার পেতে আদনানের সঙ্গে দীর্ঘ লড়াই, তিক্ত অভিজ্ঞতা জানালেন গায়কের প্রথম স্ত্রী

কর্মজীবনে সাফল্য যেমন পেয়েছেন গায়ক আদনান সামি, তেমনই ব্যক্তিগত জীবনে বিতর্ক তাড়া করে বেরিয়েছে তাঁকে। এ বার গায়ক প্রসঙ্গে মুখ খুললেন তাঁর প্রথম স্ত্রী, ‘হিনা’ ছবির অভিনেত্রী জেবা বখতিয়ার।

Adnan Sami ex wife Zeba Bakhtiar makes shocking claims about ugly divorce

(বাঁ দিকে) আদনান সামি, অভিনেত্রী জেবা বখতিয়ার (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ১২:৫০
Share: Save:

১৯৭১ সালে ইংল্যান্ডের লন্ডনে জন্ম আদনান সামির। বাবা আরশাদ সামি খান ছিলেন পাকিস্তান বায়ুসেনার জওয়ান। পরবর্তী কালে পাকিস্তানের সরকারি আমলার পদেও ছিলেন তিনি। অন্য দিকে, আদনানের মা ছিলেন জম্মু ও কাশ্মীরের বাসিন্দা। ছোট থেকে ইংল্যান্ডেরই বাসিন্দা আদনান। নব্বইয়ের দশকের সময় থেকে পেশাদার হিসাবে গান শুরু করেন তিনি। কর্মজীবনের শুরুতেই আশা ভোঁসলের মতো কিংবদন্তি গায়িকার সঙ্গে গান গাওয়ার সুযোগ হয়েছিল তাঁর। ‘কভি তো নজ়র মিলায়ো’ গানের হাত ধরেই জনপ্রিয়তা অর্জন করেন আদনান। ‘সাথিয়া’, ‘সালাম-এ-ইশ্‌ক’, ‘লাইফ... ইন আ মেট্রো’-এর মতো ছবিতে গান গেয়ে সাফল্য পান। তবে ব্যক্তিগত জীবনে একাধিক বিতর্ক পিছু করে বেরিয়েছে গায়ককে। সে তাঁর তিন বিয়ে হোক, কিংবা নাগরিকত্ব ইস্যু হোক। বার বার কটাক্ষের মুখে পড়েন তিনি। এ বার গায়ক প্রসঙ্গে মুখ খুললেন তাঁর প্রথম স্ত্রী, ‘হিনা’ ছবির অভিনেত্রী জেবা বখতিয়ার।

নব্বইয়ের দশকের সফল ছবি ‘হিনা’। এই ছবিতে মুখ্য চরিত্রে দেখা যায় পাকিস্তানি অভিনেত্রী জেবা বখতিয়ারকে। বিপরীতে ছিলেন অভিনেতা ঋষি কপূর। প্রথম ছবিতেই তুমুল সাফল্য। তবে ওই একটা ছবির পর আর কোনও কাজই সে ভাবে দাগ কাটতে পারেনি জেবার কেরিয়ারে। অন্য দিকে নব্বইয়ের দশকে সবে গানবাজনা শুরু করছেন আদনান। বিত্তশালী পরিবারের ছেলে হওয়ার আর্থিক সঙ্কটের মুখে কখনওই পড়তে হয়নি তাঁকে। এ দিকে জেবা একের পর হিন্দির ছবিতে কাজ করছেন, কিন্তু সব ক’টি ব্যর্থ। এর মাঝেই ১৯৯৩ সালে সুরকার আদনানের সঙ্গে ঘর বাঁধেন জেবা। তার পর থেকেই অশান্তির সূত্রপাত। বিয়ের বছরই জন্ম নেয় তাঁদের পুত্রসন্তান আজান সামি। ছেলের জন্মের পর থেকেই ধীরে ধীরে কাজ কমাতে শুরু করেন অভিনেত্রী, চেয়েছিলেন সংসার করতে। তবে সে ইচ্ছে অধরাই থেকে যায় জেবার।

সন্তানের জন্মের পর থেকে চরম ওঠে তাঁদের সম্পর্কের তিক্ততা। এক সাক্ষাৎকারে জেবা বলেন, ‘‘আমি আমার ১৮ মাসের শিশুর অধিকারের জন্য লড়াই করছি আদনানের সঙ্গে। একটা সময় প্রায় পাগল পাগল অবস্থা হয়ে যায় আমার। তবু কাজ চালিয়ে যাচ্ছিলাম। আমার জীবনের ওই সময়টাতে ফিরেও তাকাতে চাই না। প্রায় ১৮ মাসের লড়াই, ছেলেকে ফিরে পাই।’’ তার পর কাজের খোঁজে লন্ডন পাড়ি দেন জেবা। সেখানে বেশ কিছু টেলিভিশন শোয়ে দেখা যায় তাঁকে। পড়ে অবশ্য অভিনেতা জাভেদ জাফরিকে বিয়ে করেন জেবা। যদিও সেই বিয়েও ক্ষণস্থায়ী হয় অভিনেত্রীর। জেবার সঙ্গে ছাড়াছাড়ি হওয়ার পর দ্বিতীয় বিয়ে করেন আদনান, সেই সংসারও সুখের হয়নি। এই মুহূর্তে তৃতীয় স্ত্রী রোয়া ফ্রায়াবির সঙ্গে সুখে সংসার করছেন গায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Adnan Sami Pakistani Singer Controversy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE