Advertisement
০৮ মে ২০২৪
Adipurush

একের পর এক বিতর্ক এখন অতীত, মুক্তির আগে ‘আদিপুরুষ’-এর ঝুলিতে এল আন্তর্জাতিক স্বীকৃতি

প্রথম ঝলক মুক্তির পর থেকেই একের পর এক বিতর্কের মুখে পড়তে হয়েছে ওম রাউতের ‘আদিপুরুষ’কে। সব বিতর্ক পিছনে ফেলে এ বার মুক্তির পথে প্রভাস ও কৃতি শ্যাননের ছবি।

After a series of controversies, Adipurush to premier in Tribeca Film Festival.

প্রেক্ষাগৃহে মুক্তির আগে ট্রাইবেকা চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হতে চলেছে ‘আদিপুরুষ’-এর। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ১৪:৫৯
Share: Save:

প্রথম প্রচার ঝলক মুক্তির পর থেকেই চর্চার কেন্দ্রে থেকেছে ওম রাউত পরিচালিত ছবি ‘আদিপুরুষ’। একের পর এক বিতর্কে জর্জরিত হয়েছে প্রভাস ও কৃতি শ্যাননের এই ছবি। কখনও ছবির চরিত্রদের পোশাক নিয়ে বিতর্কের ঝড় উঠেছে। কখনও আবার ছবির কলাকুশলীর বিরুদ্ধে চুরির অভিযোগ তুলে সরব হয়েছেন অন্য শিল্পী। তবে এ বার অন্য কারণে শিরোনামে উঠে এল প্রভাস ও কৃতি শ্যানন অভিনীত এই ছবি। সব বিতর্ক পিছনে ফেলে এ বার মুক্তির পথে ওম রাউতের ছবি। তবে, তার আগেই বিশ্বের দরবারে স্বীকৃতি পেল ‘আদিপুরুষ’। চলতি বছরের ১৩ জুন ট্রাইবেকা ফিল্ম ফেস্টিভালে প্রিমিয়ার হতে চলেছে ছবির। সমাজমাধ্যমে এই খবর জানালেন বলিউড অভিনেত্রী কৃতি শ্যানন। ছবির এই সাফল্যে আপ্লুত ছবির গোটা টিম, ইনস্টাগ্রামে পোস্ট লিখে জানালেন অভিনেত্রী।

কয়েক সপ্তাহ আগে মুক্তি পায় ‘আদিপুরুষ’ ছবির নতুন পোস্টার। নতুন পোস্টারে রামচন্দ্রের দুই পাশে ভাই লক্ষ্মণ ও স্ত্রী সীতা। রামচন্দ্রের পায়ের কাছে বসে হনুমান। ওম রাউত পরিচালিত ছবিতে রামচন্দ্রের চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণী তারকা অভিনেতা প্রভাস, সীতার চরিত্রে রয়েছেন বলিউড অভিনেত্রী কৃতি শ্যানন। লক্ষ্মণের চরিত্রে দেখা যেতে চলেছে ‘পেয়ার কা পঞ্চনামা’ খ্যাত অভিনেতা সানি সিংহকে। রাবণের চরিত্রে অভিনয় করেছেন বলিউড তারকা সইফ আলি খান। তবে ছবির নতুন পোস্টারে নেই রাবণ।

গত বছর ‘আদিপুরুষ’-এর টিজ়ার মুক্তির পরে রাবণের চরিত্রে সইফ আলি খানের পোশাক ও সজ্জা নিয়েই তৈরি হয়েছিল তুমুল বিতর্ক। খবর, সচেতন ভাবেই তাই পোস্টার থেকে বাদ দেওয়া হয়েছে রাবণকে। তা সত্ত্বেও ফের আইনি জটিলতার সম্মুখীন হতে হয় ‘আদিপুরুষ’কে। ‘আদিপুরুষ’-এর পোস্টারের ছবিতে রাম বা লক্ষ্মণ, কারও অঙ্গে পৈতে নেই— এই অভিযোগে বম্বে হাইকোর্টের দ্বারস্থ হন অভিযোগকারী। শুধু তা-ই নয়, ‘আদিপুরুষ’-এর পোস্টারে সীতার কপালে নাকি সিঁদুর পর্যন্ত না থাকার অভিযোগ জানান তিনি।

এর আগে রাবণের চরিত্রে সইফ আলি খানের বেশভূষা নিয়ে আপত্তি জানিয়ে মামলা দায়ের হয়েছিল আদালতে। আইনি জটিলতার জেরে পিছোতে হয়েছিল ‘আদিপুরুষ’-এর মুক্তির তারিখও। তবে, আপাতত সব বিতর্ক ও জটিলতা পিছনে ফেলে মুক্তির পথে প্রভাস ও কৃতির ছবি। আগামী ১৬ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE