Advertisement
০৪ মে ২০২৪
Suman Moitra

খুব তাড়াতাড়ি আসছে ‘দশমী ২’, নতুন ছবির পরিকল্পনা জানালেন পরিচালক

মুক্তির অপেক্ষায় সুমন মৈত্রর নতুন ছবি ‘আবার অরণ্যে দিনরাত্রি’। সদ্য মুক্তি পেল ছবির প্রচার ঝলক। প্রচারের ফাঁকেই আগামী পরিকল্পনা জানালেন পরিচালক।

After eleven years, director Suman Moitra planning for Dashami 2

(বাঁ দিকে) পরিচালক সুমন মৈত্র, ‘দশমী’ ছবিতে কোয়েল মল্লিক এবং ইন্দ্রনীল সেনগুপ্ত (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ১৩:৪৯
Share: Save:

১১ বছর আগে মুক্তি পেয়েছিল ‘দশমী’। মুখ্য ভূমিকায় ছিলেন কোয়েল মল্লিক এবং ইন্দ্রনীল সেনগুপ্ত। নতুন জুটি নিয়ে সে সময়ে বেশ উৎসাহ তৈরি হয়েছিল। সেই ছবিরই সিক্যুয়েলের পরিকল্পনা করেছেন পরিচালক সুমন মৈত্র। যদিও এখন তিনি তাঁর আগামী ছবির মুক্তির অপেক্ষায়।

নন্দিনী, মিঠি, এনাক্ষr— তিন জন ছোটবেলার বন্ধু। তিন জন তিন ধরনের। তবে নানা বৈপরীত্যের মধ্যেও তাঁদের মধ্যে বন্ধুত্ব কিন্তু বেশ মজবুত। অনেক দিন পর তিন বন্ধুর দেখা। তাঁরা বেরিয়ে পড়ে ‘রোড ট্রিপে’। সেই রোড ট্রিপে তিন জনের জীবনে কী কী ঘটে? বন্ধুত্ব, আবেগ, রোমাঞ্চের মোড়কে নতুন ছবি তৈরি করেছেন পরিচালক সুমন মৈত্র। এক বছর আগে শুটিং করেছিলেন ‘আবার অরণ্যে দিনরাত্রি’ ছবির। অবশেষে প্রকাশ্যে এল ছবির প্রথম ঝলক। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন পায়েল সরকার, অলিভিয়া সরকার, রূপসা মুখোপাধ্যায়। সত্যজিৎ রায়ের ‘অরণ্যের দিনরাত্রি’ নামের সঙ্গে ছবির নামের মিল থাকলেও এই ছবির সঙ্গে তার কোনও মিল নেই। তবুও প্রথম ঝলক ঘোষণার অনুষ্ঠানে বার বারই উঠে এল তুলনা।

আনন্দবাজার অনলাইনকে সুমন বললেন, “তুলনা উঠলেও এই ছবির সঙ্গে সত্যজিৎবাবুর ছবির কোনও মিল নেই। যদিও আমার মুখে বলার কিছু নেই। টিজ়ার দেখলেই দর্শক বুঝতে পারবেন। তিনটি মেয়েকে দেখলেই বিষয়টা স্পষ্ট হয়ে যাবে।” সুমন পরিচালিত শেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘সীমান্ত’। বেশ অনেক দিন পরে আবারও আসছে নতুন সিনেমা। পরিচালকের কথায়,“আমি একটু সময় নিয়ে ছবি পরিচালনা করতে ভালবাসি। যাতে ছবিটা দর্শক গ্রহণ করেন, এটাই আমার লক্ষ্য।” তাঁর ছবিতে আগেও অভিনয় করেছেন পায়েল। অভিনেত্রী বললেন, “সুমনদার সঙ্গে আমার আগের ছবি ‘সীমান্ত’। যেটা সম্পূর্ণ অন্য ধারার ছবি ছিল। এক জন পরিচালকের মধ্যে এত ধরনের গল্প বলার ইচ্ছা আমায় আকর্ষণ করে। আর নন্দিনী চরিত্রটাও আমার কাছে একেবারে নতুন ছিল। সব মিলিয়ে জমে গিয়েছিল শুটিং।” এই মুহূর্তে পায়েলের ঝুলিতে রয়েছে বেশ কিছু ছবি। পরমব্রত চট্টোপাধ্যায় পরিচালিত নতুন ছবি ‘ভূত’-এ দেখা যাবে তাঁকে। সঙ্গে রয়েছেন ঋত্বিক চক্রবর্তীও।

এই ছবিতে অলিভিয়াকেও দর্শক দেখবেন অন্য রূপে। অভিনেত্রী বললেন, “আমি পুরো শুটিংয়ে প্রক্রিয়াটাই উপভোগ করেছি। অভিনয় করতে ভালবাসি সেটা তো আছে। কিন্তু ডুয়ার্সে এত দিনের শুটিং সেটা তো আরও মজাদার।” তবে নতুন ছবির প্রচারের ফাঁকে নতুন খবর শুনিয়েছেন সুমন। আগামী বছরের পুজোর সময় ‘দশমী ২’-এর পরিকল্পনা করছেন তিনি। ‘দশমী ২’-এও কি কোয়েল-ইন্দ্রনীলকে দেখা যাবে? তা অবশ্য এখনই খোলসা করতে নারাজ সুমন। ‘আবার অরণ্যে দিনরাত্রি’ ছবিটির মুক্তির পর তিনি মন দেবেন নতুন ছবির কাজে। পরিচালক ঋত্বিক ঘটকের জীবনী নিয়ে আগামী ছবি তৈরির পরিকল্পনা করছেন সুমন। তা শেষ হলে তিনি ‘দশমী ২’-এর কাজে হাত দেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dashami Dashami 2 Bengali Movie
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE