Advertisement
২১ এপ্রিল ২০২৪
RRR

‘আরআরআর’ কি অস্কার পাবে? মুখ খুললেন রাজামৌলি, আমেরিকায় গিয়ে নতুন কীর্তি পরিচালকের

আমেরিকার একাধিক প্রেক্ষাগৃহে ‘আরআরআর’-এর প্রদর্শনীতে যোগ দিয়েছেন রাজামৌলি। আরআরআর ছবির অস্কার জয়ের সম্ভাবনার প্রসঙ্গে মুখ খুলেছেন তিনি।

বিশ্বে হাজার কোটিরও বেশি টাকার ব্যবসা করেছে ‘আরআরআর’।

বিশ্বে হাজার কোটিরও বেশি টাকার ব্যবসা করেছে ‘আরআরআর’। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১৬:২১
Share: Save:

‘আরআরআর’ ছবির সাফল্য উপভোগ করছেন পরিচালক এসএস রাজামৌলি। দেশের গণ্ডি ছাড়িয়ে এই ছবি পৌঁছেছে বিশ্ব দরবারে। আমেরিকায় ছবির প্রচারে ব্যস্ত পরিচালক। তার মধ্যেই নতুন কাজের সঙ্গে যুক্ত হলেন ‘বাহুবলী’র স্রষ্টা। সেই সঙ্গে ‘আরআরআর’-এর ভাগ্যে অস্কার জুটবে কি না, সে নিয়েও মুখ খুললেন পরিচালক।

আমেরিকার ‘ক্রিয়েটিভ আর্টিস্টস এজেন্সি’ (সিএএ)-র সঙ্গে চুক্তিবদ্ধ হলেন পরিচালক। বৃহস্পতিবার আমেরিকার বিনোদন ও ক্রীড়া দুনিয়ায় প্রতিভা সন্ধানের ওই সংস্থায় সই করেছেন রাজামৌলি। বিশ্বে ইতিমধ্যেই হাজার কোটিরও বেশি টাকার ব্যবসা করে ফেলেছে ‘আরআরআর’। সেই সাফল্যের পরই সিএএ-তে রাজামৌলির স্বাক্ষর অন্য মাত্রা পেয়েছে।

আমেরিকার একাধিক প্রেক্ষাগৃহে ‘আরআরআর’-এর প্রদর্শনীতে যোগ দিয়েছেন রাজামৌলি। ‘আরআরআর’ ছবির অস্কার জয়ের সম্ভাবনার প্রসঙ্গেও মুখ খুলেছেন তিনি। পরিচালক বলেছেন, ‘‘আরআরআর অস্কার জিতবে কি না, তাতে আমার পরের ছবির পরিকল্পনা বদলাবে না। অস্কার নিঃসন্দেহে ছবির কলাকুশলী ও দেশের জন্য একটা বড় পাওনা, কিন্তু তা আমার কাজের ধারা পাল্টাবে না। পরিচালক হিসাবে নিজেকে আরও তৈরি করতে চাই। গল্প বলার পদ্ধতি সুচারু ভাবে রপ্ত করতে হবে।’’

সেরা আন্তর্জাতিক ফিচার ফিল্মের বিভাগে অস্কারের দৌড় থেকে ছিটকে গিয়েছে ‘আরআরআর’। ভারত থেকে এই বিভাগে অস্কারের জন্য মনোনীত করা হয়েছে গুজরাতি ছবি ‘ছেলো শো’-কে। তবুও তেলুগু ছবির অস্কার অভিযান শেষ হয়ে যায়নি। সেরা ছবির বিভাগে ‘আরআরআর’ জায়গা পায় কি না, সে দিকে নজর রয়েছে। পাশাপাশি সেরা মৌলিক গানের বিভাগ রয়েছে। সেই সঙ্গে সেরা পরিচালক, চিত্রনাট্য, সিনেম্যাটোগ্রাফি, সম্পাদনার মতো বিভাগ তো আছেই। শেষ পর্যন্ত অস্কারের দৌড়ে ‘আরআরআর’-এর ভাগ্যে শিকে ছেঁড়ে কি না সেটা অবশ্য সময় বলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

RRR SS Rajamouli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE